Headlines
Loading...
আজ থেকে শুরু বর্ধমানে মনোনয়ন পত্র জমা, এসইউসিআই প্রথম দিনেই মনোনয়ন জমা দিতে চলেছে

আজ থেকে শুরু বর্ধমানে মনোনয়ন পত্র জমা, এসইউসিআই প্রথম দিনেই মনোনয়ন জমা দিতে চলেছে



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ পূর্ব বর্ধমান জেলার দুটি লোকসভা আসনের মনোনয়নপত্র জমা প্রক্রিয়া শুরু হচ্ছে আজ মঙ্গলবার থেকে। প্রথম দিনেই বর্ধমান দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব লোকসভা আসনে মনোনয়নপত্র জমা দিচ্ছেন এসইউসিআই-এর দুই প্রার্থী। এসইউসিআই সূত্রে জানা গেছে, মঙ্গলবার মনোনয়ন পত্র জমা দেবার প্রথম দিনেই বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে মনোনয়নপত্র জমা দেবেন দুর্গাপুরের বাসিন্দা সুচরিতা ব্যানার্জ্জী (কুণ্ডু)। অন্যদিকে, বর্ধমান পূর্ব লোকসভা আসনে প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিচ্ছেন কালনার বাসিন্দা নির্মল মাঝি।

 
এদিকে,মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে উঠেছে। দুটি কেন্দ্রের মনোনয়নপত্র জমা নেওয়া হবে জেলাশাসকের কনফারেন্স রুমে। মঙ্গলবার থেকেই গোটা কোর্ট চত্বর এবং জেলাশাসকের অফিস চত্বরকে ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়েছে। থাকছে সিসিটিভি এবং ভিডিও রেকর্ডিং-এর ব্যবস্থাও। থাকছে পর্যাপ্ত পুলিশি ব্যাবস্থা। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, মনোনয়নপত্র জমা দেওয়াকে ঘিরে যাতে কোনো অশান্তি না হয় সেজন্য সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

 
এদিকে, সোমবারও বিজেপির পক্ষ থেকে বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে কোনো প্রার্থীই ঘোষণা করা হয়নি। মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গেলেও বিজেপি প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় রীতিমত রাজনৈতিক তরজাও শুরু হয়েছে। সিপিএমের দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৫ এপ্রিল সিপিএম বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের প্রার্থী আভাষ রায় চৌধুরী এবং বর্ধমান পূর্ব লোকসভা আসনের প্রার্থী ঈশ্বরচন্দ্র দাস মনোনয়নপত্র জমা দেবেন। রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসও ৫ এপ্রিল বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের প্রার্থী মমতাজ সংঘমিতা এবং বর্ধমান পূর্ব লোকসভা আসনে সুনীল মণ্ডল মনোনয়নপত্র জমা দেবেন। পাশাপাশি জেলা কংগ্রেস সূত্রে জানা গেছে, চলতি সপ্তাহেই কংগ্রেসের দুই প্রার্থী বর্ধমান দুর্গাপুরের রণজিত মুখোপাধ্যায় এবং বর্ধমান পূর্ব লোকসভা আসনের প্রার্থী সিদ্ধার্থ মজুমদারও মনোনয়নপত্র জমা দেবেন।

0 Comments: