Headlines
Loading...
ভোট কেন্দ্রে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ভোটকর্মীদের বিক্ষোভ,অবরোধ

ভোট কেন্দ্রে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ভোটকর্মীদের বিক্ষোভ,অবরোধ



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ শুক্রবার ছিল পূর্ব বর্ধমান জেলার বর্ধমান - দুর্গাপুর এবং বর্ধমান পূর্ব দুটি লোকসভা আসনের তৃতীয় অর্থাৎ শেষ দফার ভোট কর্মীদের ট্রেনিং। কিন্তু এই ট্রেনিং এর শুরুতেই বিক্ষোভ দেখান ভোট কর্মীদের একাংশ। ভোট কেন্দ্রে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনীর দাবিতে শুক্রবার সকাল থেকে ভোট কর্মীদের বিক্ষোভে উত্তাল হল বর্ধমান শহর। এদিন শহরের মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের সামনে জিটি রোড অবরোধ করে দেয় কয়েকশো ভোটকর্মী। সৃষ্টি হয় ব্যাপক যানজট। 

এদিন ভোট কর্মীদের দাবি ছিল জেলা নির্বাচন আধিকারিককে লিখিত প্রতিশ্রুতি দিতে হবে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার। অবরোধকারীরা দাবী জানান, জেলার রিটার্নিং অফিসার তথা জেলাশাসককে এখানে এসেই এই প্রতিশ্রুতির কথা জানাতে হবে,অন্যথায় অবরোধ তোলা হবেনা। অবরোধের খবর পেয়ে পরে বর্ধমান থানা থেকে পুলিশ আসলেও প্রথমে বিক্ষোভের মুখে পড়েন তাঁরা। ঘন্টাখানেক পর জেলাশাসকের সঙ্গে আলোচনায় বসার প্রতিশ্রুতি দিলে অবরোধ ওঠে।

 
এরপর বিক্ষোভকারী ভোটকর্মীদের একটি প্রতিনিধি দল জেলাশাসকের দপ্তরে আসে স্মারকলিপি দিতে। যদিও জেলাশাসক উপস্থিত না থাকায় অতিরিক্ত জেলাশাসক (শিক্ষা)র কাছে তাদের দাবি দাওয়া সম্বলিত স্মারকলিপি জমা দেন। এ ব্যাপারে এদিন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন,এদিন তৃতীয় দফার প্রশিক্ষণে উপস্থিতি ভালই ছিল। তবে যাঁরা আন্দোলন করেছেন তাঁরা উপস্থিতির খাতায় সই করেছেন বলে তিনি জানতে পেরেছেন। কয়েকজন আন্দোলন শেষে কিছুক্ষণের মধ্যেই ফিরে এসে প্রশিক্ষণ নিয়েছেন। জেলাশাসক জানিয়েছেন,আন্দোলনকারীদের দাবী দাওয়ার বিষয়ে আগেই নির্বাচন দপ্তর জানিয়েছেন, পর্যাপ্ত সিকিউরিটির ব্যবস্থা থাকবে ভোটকর্মীদের সঙ্গে। কিন্তু তা আধা সামরিকবাহিনী থাকবে কিনা সে সম্পর্কে এখনও জেলায় কোনো নির্দেশ আসেনি।

0 Comments: