728x90 AdSpace

Latest News

Friday, 5 April 2019

বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর আসনে ৫ প্রার্থীর মনোনয়ন পেশ, বিজেপির বিরুদ্ধে অস্ত্র নিয়ে মিছিল করার অভিযোগ তৃণমূলের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর আসনে শুক্রবার সিপিএম, তৃণমূল এবং বিজেপির মোট ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা করলেন। আর এই মনোনয়ন পেশ কে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে কার্যত দুর্গের চেহারা নিল পূর্ব বর্ধমানের জেলাশাসকের অফিস চত্বর। যদিও রাজ্যের শাসকবিরোধীদের জন্য নিরাপত্তায় কড়াকড়ি থাকলেও রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের সমর্থক, নেতাদের জন্য যথেষ্ট শিথিল ছিল এদিনের পুলিশি ব্যাবস্থা।


শুক্রবার সকালে বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের সিপিএম প্রার্থী হিসাবে আভাষ রায় চৌধুরী জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তবের কাছে মনোনয়নপত্র পেশ করেন। অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অরিন্দম নিয়োগীর কাছে বর্ধমান পূর্ব লোকসভা আসনের জন্য মনোনয়ন পত্র জমা দিলেন সিপিএম প্রার্থী ঈশ্বরচন্দ্র দাস। এদিন বর্ধমানের পার্কাস রোড থেকে মিছিল করে প্রার্থীরা আসেন জেলাশাসক অফিস এলাকায়। মিছিলের প্রথমভাগে ছিলেন অমল হালদার,অচিন্ত্য মল্লিক, উদয় সরকার প্রমুখরাও। নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে নির্দিষ্ট এলাকায় প্রার্থী সহ ৪জনকে প্রবেশ করতে দেওয়া হয়। সিপিএমের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেবার কিছুক্ষণ পর বর্ধমান ষ্টেশন থেকে বিশাল মিছিল এবং সঙ্গে ব্যাণ্ডপার্টি নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন বিজেপির বর্ধমান পূর্বের প্রার্থী পরেশ চন্দ্র দাস। হাজির ছিলেন জেলা বিজেপির সভাপতি সন্দীপ নন্দী, গোলাম জার্জিস সহ জেলা নেতারাও। রীতিমত মহিলারাও এদিন মাথায় চৌকিদারের টুপি পড়ে নাচতে থাকেন।

 
এরপর বর্ধমানের কালীবাজারের তৃণমূল পার্টি অফিস থেকে মিছিল করে তাসাপার্টি নিয়ে হাজির হন তৃণমূল কংগ্রেসের এই কেন্দ্রের প্রার্থী মমতাজ সংঘমিতা এবং সুনীল মণ্ডল। মমতাজ সংঘমিতা জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তবের হাতে এবং সুনীল মণ্ডল অতিরিক্ত জেলাশাসক অরিন্দম নিয়োগীর হাতে মনোনয়নপত্র দাখিল করেন। যদিও এদিন শাসকদলের এই দুই প্রার্থীর মনোনয়ন পেশ করতে নির্দিষ্ট এলাকার ভেতরেই তৃণমূলের নেতারা রীতিমত বিনা বাধায় ঢুকে যান। হুড়োহুড়িও শুরু হয়। যা নিয়ে রীতিমত বিরক্ত বোধ করেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি খোদ স্বপন দেবনাথও।

এদিকে, এদিন তৃণমূল প্রার্থীদের মনোনয়নপত্র পেশের পাশাপাশি স্বপনবাবু জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ করে জানিয়েছেন, বর্ধমান পূর্ব কেন্দ্রের বিজেপি প্রার্থী পরেশ চন্দ্র দাসের সমর্থনে এদিন বিজেপির মিছিলে অস্ত্র হাতে নিয়ে দাপাদাপি করেছে বিজেপি সমর্থকরা। এই ঘটনায় নির্বাচনী বিধি লঙ্ঘিত হয়েছে। এব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নেবার জন্য তিনি জেলাশাসকের কাছে লিখিতভাবে আবেদন করেছেন। স্বপনবাবু জানিয়েছেন,বিজেপির অস্ত্র মিছিলের ছবি তাঁরা জেলাশাসকের কাছে জমা দিয়েছেন। এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাপান উতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

খোদ বিজেপির বর্ধমান পূর্বের প্রার্থী পরেশ চন্দ্র দাস অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অরিন্দম নিয়োগীর কাছে মনোনয়নপত্র জমা দেবার পর তৃণমূলের আনা এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, সম্পূর্ণ মিথ্যা এবং মনগড়া অভিযোগ করা হয়েছে। পাল্টা পরেশবাবু এদিন এব্যাপারে তদন্তেরও দাবী করেছেন। তিনি জানিয়েছেন,তৃণমূলের পায়ের তলার মাটি সরে যাচ্ছে বুঝতে পেরেই এই ধরণের মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। তিনি আরও অভিযোগ করেছেন তৃনমূলই তাদের নিজেদের লোকেদের মিছিলে ঢুকিয়ে এই ষড়যন্ত্র সাজিয়েছে।
বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর আসনে ৫ প্রার্থীর মনোনয়ন পেশ, বিজেপির বিরুদ্ধে অস্ত্র নিয়ে মিছিল করার অভিযোগ তৃণমূলের
  • Title : বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর আসনে ৫ প্রার্থীর মনোনয়ন পেশ, বিজেপির বিরুদ্ধে অস্ত্র নিয়ে মিছিল করার অভিযোগ তৃণমূলের
  • Posted by :
  • Date : April 05, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top