Headlines
Loading...
২ এপ্রিল থেকে বর্ধমানে মনোনয়ন, তৈরী প্রশাসন, ভোটের প্রচারে তীব্রতা তুঙ্গে

২ এপ্রিল থেকে বর্ধমানে মনোনয়ন, তৈরী প্রশাসন, ভোটের প্রচারে তীব্রতা তুঙ্গে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে পুর্ব বর্ধমান জেলার ২ টি লোকসভা আসনের জন্য মনোনয়ন পত্র দাখিলের কাজ। তার আগে বুধবার পুর্ব বর্ধমান জেলাশাসকের তত্ত্বাবধানে সংশ্লিষ্ট মনোনয়নের কাজে নিযুক্ত আধিকারিক,পুলিশের প্রতিনিধিদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হল জেলাশাসকের কনফারেন্স হলে।

জেলাশাসক জানিয়েছেন, নির্বাচন কমিশনের গাইড লাইন মেনেই সবরকমের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রার্থীদের ৩ টির বেশি গাড়ি আনার ক্ষেত্রে নিষেধাজ্ঞা বলবত থাকছে। গত পঞ্চায়েত নির্বাচনের সময় বর্ধমান জেলা জুড়ে যেভাবে রাজনৈতিক বাধার সৃষ্টি করা হয়েছিল তা রুখতে মনোনয়নের দিনগুলিতে থাকছে সি সি টি ভি, ভিডিও ক্যামেরার ব্যবস্থাও। জেলাশাসক জানিয়েছেন, মনোনয়নে আসা প্রত্যেকের কাছে পরিচয়পত্র থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এদিকে এই বৈঠকের পরই গোটা জেলাশাসকের চত্বর এলাকায় কোথায় কোথায় কিভাবে সিসিটিভি লাগানো হবে তা খতিয়ে দেখতে নামেন পুলিশ কর্তারা। জেলাশাসক জানিয়েছেন, মনোনয়নপত্র জমা দেবার ক্ষেত্রে কোথাও যেন কোনো বিশৃঙ্খলা না ঘটে সেজন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, মনোনয়নপত্রের দিন যতই এগিয়ে আসছে ততই বিভিন্ন রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে প্রচারের তীব্রতা বাড়িয়ে তোলা হয়েছে। বুধবার বিকাল পর্যন্তও বিজেপির পক্ষ থেকে বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে কোনো প্রার্থীর নাম ঘোষণা না করায় রীতিমত মুষড়ে পড়েছেন বর্ধমানের গেরুয়া শিবির। বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, তাঁরা প্রতিদিনই নিজেদের প্রস্তুত রাখছেন। কিন্তু গোটা বিষয়টি কেন্দ্রীয় স্তরে হওয়ায় যতক্ষণ না সেখান থেকে ঘোষণা হচ্ছে ততক্ষণ পর্যন্ত তাঁরা কিছুই করতে পারছেন না। অপরদিকে, মঙ্গলবার বীরভূমের বোলপুর লোকসভা আসনে বিজেপি প্রার্থী রামপ্রসাদ দাসের নাম ঘোষণার পরই বোলপুর লোকসভার অধীন পূর্ব বর্ধমানের আউশগ্রামের গুসকরায় দলীয় প্রার্থীর হয়ে দেওয়াল লিখনে নেমে পড়ল বিজেপি নেতৃত্ব। এদিন সিপিএমের বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের প্রার্থী আভাষ রায় চৌধুরী বর্ধমান ১নং ব্লকের নবস্থা এলাকায় প্রচার চালান। অন্যদিকে, বর্ধমান পূর্ব লোকসভা আসনে রায়না অঞ্চলে দলীয় কর্মীদের নিয়ে দলীয় প্রার্থীর সমর্থনে অনুষ্ঠিত হয় কর্মীসভা।

0 Comments: