728x90 AdSpace

Latest News

Tuesday, 19 March 2019

সুষ্ঠুভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে ৭জেলার আধিকারিকদের নিয়ে সমন্বয় বৈঠক বর্ধমানে



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ লোকসভা নির্বাচনকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে এবং যেকোনো রকম গোলমাল ঠেকাতে মঙ্গলবার পুর্ব বর্ধমান জেলাশাসকের কনফারেন্স হলে অনুষ্ঠিত হল ৭ টি জেলার আধিকারিকদের নিয়ে এক উচ্চ পর্যায়ের বৈঠক। এই বৈঠকে পূর্ব বর্ধমান জেলা ছারাও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলার আধিকারিকরা উপস্থিত ছিলেন। মূলত পাশের জেলাগুলির সংগে সমন্বয় রেখে কিভাবে শান্তিপূর্ণ ভাবে ভোট প্রক্রিয়াকে সম্পন্ন করা যায় এদিনের বৈঠকে এটাই ছিল মুখ্য আলোচ্য বিষয়। 

ভোটের সময় জেলার সীমান্ত এলাকাগুলিতে নাকা চেকিং করা হলেও অপরাধ সংঘটিত করে পাশের জেলাগুলিতে পালিয়ে যাবার ঘটনা ঘটে। স্বাভাবিকভাবেই এই বৈঠকে এই বিষয়গুলি সহ সামগ্রিক নিরাপত্তার বিষয়গুলি নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। জেলাশাসক জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলার মধ্যে বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভার একটি বিধানসভা এবং বীরভূমের বোলপুর লোকসভার তিনটি বিধানসভা রয়েছে - মঙ্গলকোট, কেতুগ্রাম এবং আউশগ্রাম। 

জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, গোটা জেলা জুড়ে এবং জেলার সীমান্তবর্তী এলাকাগুলিতে নাকা পয়েণ্ট করা হয়েছে। প্রতিদিনই জোরকদমে নাকা চেকিং চলছে। একইসঙ্গে বিভিন্ন মামলায় জারী হওয়া গ্রেপ্তারী পরোয়ানাগুলিকেও কার্যকর করার কাজ চলছে। যদিও এদিন এব্যাপারে কোনো পরিসংখ্যান দিতে পারেননি তিনি। পুলিশ সুপার জানিয়েছেন, নাকা চেকিং পয়েণ্টের সংখ্যা কার্যত প্রতিদিনই পালটানো হচ্ছে। প্রয়োজন বোধে তা বাড়ানো বা কমানো হচ্ছে।
সুষ্ঠুভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে ৭জেলার আধিকারিকদের নিয়ে সমন্বয় বৈঠক বর্ধমানে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top