Headlines
Loading...
নির্বাচন নিয়ে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের সর্বদলীয় বৈঠক

নির্বাচন নিয়ে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের সর্বদলীয় বৈঠক



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ প্রার্থীদের খরচের হিসাব সহ নির্বাচন কমিশনের বিভিন্ন নির্দেশিকা সম্পর্কে জানাতে বুধবার সর্বদলীয় বৈঠক করলেন পুর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। হাজির ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। কংগ্রেসের পক্ষ থেকে বিকাল ৫ টার মধ্যে ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ করার আবেদন জানানো হয়। জেলা কংগ্রেসের কার্য্যকরী সভাপতি কাশীনাথ গাঙ্গুলী জানিয়েছেন, দুপুর ৩টে পর্যন্ত ভোটের কথা থাকলেও দেখা গেছে ৩টে পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকা ভোটারদের ভোট গ্রহণ করতে বিকাল ৫টা বেজে যায়। কাশীনাথবাবু অভিযোগ করেছেন, কিন্তু পূর্ব অভিজ্ঞতা থেকে দেখা গেছে বিকাল ৫টার পরেও ভোটারদের ভোট গ্রহণ করা হয়েছে। এটা বন্ধ করার দাবী জানিয়েছেন তাঁরা। 

এদিন সিপিএমের জেলা কমিটির সদস্য উদয় সরকার জানিয়েছেন, প্রতিবারই নির্বাচন আসলেই প্রশাসনের পক্ষ থেকে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু গত পঞ্চায়েত নির্বাচনেই নির্বাচনকে প্রহসনে পরিণত করা হয়েছিল। তাই এদিন তাঁরা দাবী জানিয়েছেন,প্রশাসনকে বাস্তবেই নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে হবে এবং এখন থেকেই আধা সামরিক বাহিনীকে দিয়ে এলাকায় এলাকায় টহলদারী শুরু করে মানুষের মধ্যে থেকে ভীতি দূর করতে হবে। 

এদিন বিজেপির প্রতিনিধি নবকুমার হাজরা জানিয়েছেন, তাঁরাও এদিন অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবী জানিয়েছেন। অন্যদিকে, এদিন তৃণমূল কংগ্রেসের জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল প্রামাণিক জানিয়েছেন, অন্যান্যবারের মত আসন্ন লোকসভা নির্বাচনও শান্তিপূর্ণ হবে। তাঁরা নির্বাচনকে সম্পূর্ণভাবে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। এদিনের বৈঠক সম্পর্কে জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন,এদিন নির্বাচন কমিশনের নির্দেশে সমস্ত রাজনৈতিক দলগুলিকে প্রার্থীদের খরচের হিসাব কিভাবে রাখতে হবে, কি করতে হবে সে সম্পর্কে জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে জেলা প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞ।

0 Comments: