728x90 AdSpace

Latest News

Wednesday, 20 March 2019

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধানকে সরিয়ে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রশ্ন ফাঁসের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধানকে সরিয়ে দেওয়ার ঘটনায় তীব্র আলোড়ন সৃষ্টি হল। ঘটনার কথা স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিমাই সাহা। তিনি জানিয়েছেন, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সঙ্গীতা সান্যালকে তাঁর দায়িত্বের প্রতি অবহেলার জন্য সরিয়ে দেওয়া হয়েছে। এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ইসি মিটিংয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সঙ্গীতা সান্যালের পরিবর্তে এই দায়িত্ব দেওয়া হয়েছে মলয় রক্ষিতকে।

উল্লেখ্য,মাত্র ৫ মাস আগে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অরিন্দম চ্যাটার্জ্জীকে সরিয়ে হুগলীর মহিলা কলেজের অধ্যাপিকা সঙ্গীতা সান্যালকে এই দায়িত্বে বসানো হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বাংলা বিভাগের পার্ট -২ এর একটি পেপারের প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ ওঠে। আর সেই ঘটনায় সঙ্গীতা সান্যালের বিরুদ্ধে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। যদিও এব‌্যাপারে সঙ্গীতা সান্যাল জানিয়েছেন, তাঁর কি অপরাধ সেটাই তিনি বুঝতে পারলেন না। প্রশ্ন ফাঁসের ঘটনা সামনে আসতেই তিনি দ্রুত ব্যবস্থা নিয়েছিলেন এবং বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েও ছিলেন। কিন্তু তারপরেও কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হল তা তিনি বুঝতে পারছেন না। এব্যাপারে তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন। 


জানা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের পার্ট-ওয়ানের পরীক্ষার সময় পার্ট -২ এর একটি পেপার চলে আসে ছাত্রছাত্রীদের হাতে। গোটা বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রেস বিভাগ এবং প্রশ্নপত্রের প্রুফ রিডারের দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ উঠলেও এব্যাপারে প্রেস বিভাগ বা ওই প্রুফ রিডারকে বিশ্ববিদ্যালয়ের তরফে কিছুই বলা হয়নি বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় জুড়ে তীব্র আলোড়ন সৃষ্টি হয়েছে।
বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধানকে সরিয়ে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য
  • Title : বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধানকে সরিয়ে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য
  • Posted by :
  • Date : March 20, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top