728x90 AdSpace

Latest News

Monday, 25 March 2019

পরীক্ষার সূচি বদলের দাবীতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ছাত্রছাত্রীদের, ৭দিন পিছনোর সিদ্ধান্ত


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন কলেজের বিবিএ, বিসিএ এবং বায়ো টেকের তৃতীয় বর্ষের পরীক্ষার সূচি ঘোষণার ১০ দিনের মধ্যে পরীক্ষা নেবার সিদ্ধান্তের বিরুদ্ধে ছাত্রছাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ল সোমবার দুপুর থেকে। এদিন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন কলেজের এই সমস্ত প্রভিশনাল কোর্সের ছাত্রছাত্রীরা অভিযোগ করেছেন, আগামী ১ এপ্রিল থেকে এই পরীক্ষা নেবার দিনক্ষণ ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। মাত্র ১০দিন আগে এই নোটিশ দেওয়ায় চরম সমস্যার মুখে পড়েছেন অসংখ্য ছাত্রছাত্রীরা।


ছাত্রছাত্রীদের অভিযোগ, দোলের ছুটির ঠিক আগে এই নোটিশ দেবার পর ২দিন ছুটি ছিল। ফলে ছাত্রছাত্রীদের ফর্ম ফিলাপ নিয়ে চরম জটিলতা সৃষ্টি হয়েছে। শুধু তাইই নয়, উচ্চশিক্ষা পেতে ইচ্ছুক অনেক দুঃস্থ গরীব ছাত্রছাত্রী এই ঘোষণায় ফর্ম ফিলাপের জন্য প্রায় সাড়ে বারো হাজার টাকা জোগাড় করতেও তাঁদের সমস্যা দেখা দিয়েছে। ছাত্রছাত্রীদের অভিযোগ, মাঝখানের এই কয়েকদিনে সবকিছু ঠিকঠাকভাবে ফর্মফিলাপের প্রক্রিয়া চললেও পরীক্ষার এ্যাডমিট পেতে সমস্যায় পড়বেন ছাত্রছাত্রীরা।


এই ঘটনায় এদিন ছাত্রছাত্রীরা বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাটি ক্যাম্পাসে উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভও দেখান। তাঁদের দাবী অবিলম্বে এই পরীক্ষা ন্যূনতম ১৫দিন পিছিয়ে দিতে হবে। এব্যাপারে এদিন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার তোফাজ্জল হোসেন জানিয়েছেন, ছাত্রছাত্রীদের দাবী যুক্তি সঙ্গত। আর এরপরই সোমবার রাতেই এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলোচনায় বসে। শেষ পাওয়া খবর অনুযায়ী এই তৃতীয় বর্ষের পরীক্ষা ১ এপ্রিলের পরিবর্তে আগামী ৮ এপ্রিল থেকে নেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন।
পরীক্ষার সূচি বদলের দাবীতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ছাত্রছাত্রীদের, ৭দিন পিছনোর সিদ্ধান্ত
  • Title : পরীক্ষার সূচি বদলের দাবীতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ছাত্রছাত্রীদের, ৭দিন পিছনোর সিদ্ধান্ত
  • Posted by :
  • Date : March 25, 2019
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top