728x90 AdSpace

Latest News

Wednesday, 13 March 2019

৫ ঘণ্টা পরেও পাওয়া গেল না রক্ত, অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ বর্ধমান হাসপাতালে



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ রক্তের রিক্যুইজিশন স্লিপ জমা পরার ৫ ঘণ্টা পরেও রক্ত না পাওয়ার জেরে বর্ধমান হাসপাতালে রক্তের অভাবে মারা গেলেন এক রোগী। এই ঘটনায় বুধবার উত্তেজনা ছড়ালো বর্ধমান হাসপাতালে। মৃতের ভাইপো সুবীর হাজরা অভিযোগ করেছেন, সঠিক সময়ে রক্ত চেয়েও রক্ত না পাওয়ার জেরে তাঁর জ্যাঠামশাইয়ের মৃত্যু হয়েছে। আর এই ঘটনার তদন্ত চেয়ে হাসপাতাল সুপারের দ্বারস্থ হয়েছেন মৃতের পরিবারের লোকজন। হাসপাতাল ও পরিবার সূত্রে জানা গেছে, মৃতের নাম জয়দেব হাজরা (৬১)। বাড়ি নদীয়া জেলার কালিগঞ্জ থানার মাটিয়ারি এলাকায়। 

বুধবার ভোরে রক্তবমি হওয়ায় তাঁকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের রাধারানী ওয়ার্ডের ৩-৪ এ ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসার পর কর্তব্যরত ডাক্তারবাবু রক্ত দেওয়ার কথা বলেন। সেই মতো রক্তের রিক্যুইজিশন স্লিপ নিয়ে হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে জমা করা হয়। অভিযোগ সকাল ৬ টায় সেই রিক্যুজিশন স্লিপ জমা করা হলেও ১১ টা বাজলেও রক্ত পাওয়া যায়নি। রক্তের অভাবেই রোগী ১১ টা নাগাদ মারা যায় বলে অভিযোগ পরিবারের। 

এরপরেই সঠিক সময়ে রক্ত না পেয়ে তাঁদের রোগীর মৃত্যু হয়েছে এই অভিযোগ এনে হাসপাতাল সুপারকে লিখিত অভিযোগ জানান মৃতের ভাইপো সুবীর হাজরা। তিনি জানিয়েছেন, যেভাবে হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্ক কর্তৃপক্ষ অবহেলা করেছেন তার জেরেই তাঁর জ্যাঠামশাইয়ের মৃত্যু হয়েছে। সুবীরবাবু জানিয়েছেন, সঠিক সময়ে রক্ত দিলে এই অঘটন ঘটত না বলে তাঁদের বিশ্বাস। এব্যাপারে তাঁরা দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন। এব্যাপারে হাসপাতালের ডেপুটি সুপার ডা. অমিতাভ সাহা জানিয়েছেন, এই অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
৫ ঘণ্টা পরেও পাওয়া গেল না রক্ত, অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ বর্ধমান হাসপাতালে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top