Headlines
Loading...
মেমারীতে পুলিশের তাড়ায় তুষ বোঝাই লরী উল্টে  চাপা পরে মৃত স্কুল পড়ুয়া

মেমারীতে পুলিশের তাড়ায় তুষ বোঝাই লরী উল্টে চাপা পরে মৃত স্কুল পড়ুয়া



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  ধানের তুষ বোঝাই ওভারলোর্ডিং লরীকে পুলিশের তাড়া এবং দ্রুতগতিতে লরী নিয়ে যাবার পথে নিয়ন্ত্রণ হারিয়ে স্কুল পড়ুয়াদের ওপর উল্টে গেল লরী। গুরুতর জখম ৫ স্কুল পড়ুয়া। তার মধ্যে মৃত্যু হল অষ্টম শ্রেণীর এক ছাত্রীর। প্রাথমিকভাবে জানা গেছে, মৃত ছাত্রীর নাম বাসন্তী হাজরা (১৪)। বাড়ি মেমারী থানার কামালপুর গ্রামে। 

স্কুল সূত্রে জানা গেছে, আরও এক ছাত্রী আহত হয়। তাকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। আহতদের মধ্যে একজনকে মেমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ২জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বর্ধমানের অনাময় সুপার স্পেশালিটি হাসপাতাল তথা ট্রমা সেণ্টারে ভর্তি করা হয়েছে। এদের নাম পায়েল সর্দার (১৫) এবং অর্জুন সর্দার (১১)। এঁরা সম্পর্কে দিদি ও ভাই। বাড়ি কামালপুর গ্রামে। এঁরা প্রত্যেকেই মেমারীর রাধাকান্তপুর হাইস্কুলের ছাত্র ও ছাত্রী। 

পায়েল নবম শ্রেণীর এবং অর্জুন পঞ্চম শ্রেণীতে পড়ে। স্কুলের প্রধানশিক্ষক বিশ্বনাথ মোহন্ত জানিয়েছেন, এদিন সকালে প্রায় পৌনে এগারোটা নাগাদ সাতগেছিয়ার দিক থেকে মেমারীর দিকে একটি ধানের তুষ বোঝাই লরী আসার সময় পুলিশ তাকে থামাবার চেষ্টা করে। কিন্তু পুলিশ দেখে লরী না থামিয়েই দ্রুতগতিতে পালিয়ে যাবার চেষ্টা করে চালক। এই সময় রাস্তার একটি বাঁক ঘুরতেই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় লরীটি। সেই সময় স্কুল আসছিল একাধিক পড়ুয়া। তাদের মধ্যে ৪জন চাপা পড়ে তুষের মধ্যে। সঙ্গে সঙ্গে স্থানীয়রাই ছুটে এসে তাদের উদ্ধার করে। আর এই ঘটনার পর রীতিমত উত্তেজনায় ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা।  

এই দুর্ঘটনার পর স্কুলের পড়ুয়ারাও আতংকিত হয়ে পড়ে। প্রতিবাদে স্থানীয় গ্রামবাসী এবং স্কুল পড়ুয়ারা রাস্তা অবরোধ করে। এদিন সন্ধ্যে পর্যন্ত স্কুলের সময় বেপরোয়া যান নিয়ন্ত্রণ, স্কুলের সামনে রাস্তায় স্পিড ব্রেকার লাগানো, সিভিক ভলেণ্টিয়ার নিয়োগ প্রভৃতি দাবীতে রাস্তা অবরোধ চালিয়ে যান। ফলে মেমারী সাতগেছিয়া রোডে ব্যাপক যানজট সৃষ্টি হয়। এদিকে, রাস্তা অবরোধের ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গেলে শুরু হয় বচসা। উত্তেজিত গ্রামবাসীরা পরপর দুটি পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। মেমারী ১-এর বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি ছাড়াও সদর মহকুমা পুলিশ আধিকারিকরা বিশাল পুলিশ বাহিনী এবং স্ট্যাকো ফোর্স নিয়ে ঘটনাস্থলে হাজির হন। অপরদিকে, সকাল থেকে পড়ুয়ারা রাস্তা অবরোধে সামিল হওয়ায় এদিন স্কুলের নির্ধারিত মিড ডে মিল বন্ধ করে রাস্তাতেই পড়ুয়াদের খাবারের উদ্যোগ নেন স্কুল কর্তৃপক্ষ। এদিকে, শেষ পাওয়া খবরে জানা গেছে, সন্ধ্যা নাগাদ দাবী না মেটায় অবরোধ চলতে থাকায় পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে অবরোধ তোলার চেষ্টা করেন বলে অভিযোগ।

0 Comments: