Headlines
Loading...
প্রাইভেট টিউশন করলে এবার  স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে এফআইআর করার হুঁশিয়ারী

প্রাইভেট টিউশন করলে এবার স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে এফআইআর করার হুঁশিয়ারী


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন করার প্রতিবাদে এবার আইন হাতে রাস্তায় নামতে চলেছেন পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির বর্ধমান জেলা ইউনিট। রবিবার সংগঠনের সভায় এব্যাপারে চুড়ান্ত আন্দোলনের রূপরেখা নিয়ে বিস্তারিত আলোচনা হল। বৈঠক শেষে সংগঠনের বর্ধমান জেলা সম্পাদক রাজেশ সামন্ত জানিয়েছেন, সরকারী আইন অনুসারে স্কুলের শিক্ষকরা প্রাইভেট টিউশন করাতে পারেন না। তা করলে দণ্ডনীয় অপরাধ। তাঁরা দেখতে পাচ্ছেন গোটা রাজ্যের পাশাপাশি বর্ধমান জেলাতেও বিভিন্ন স্কুলের শিক্ষকরা প্রাইভেট টিউশন পড়িয়ে যাচ্ছেন চুটিয়েই। এর মধ্য দিয়ে লক্ষ লক্ষ টাকার কালোবাজারি হচ্ছে। কারণ প্রাইভেট টিউশন পড়িয়ে তাঁরা যে রোজগার করছেন তা সম্পূর্ণ কালো টাকা। 

পরিসংখ্যান দিয়ে রাজেশবাবু জানিয়েছেন, উত্তরবঙ্গের একটি অঞ্চলেই মাসে সাড়ে সাত কোটি টাকার এভাবেই কালো কারবার হচ্ছে। তিনি জা্নিয়েছেন, এবার তাঁরা সরকারী এই আইনকে হাতে নিয়েই রাস্তায় নামতে চলেছেন। প্রথমে তাঁরা জেলা স্কুল পরিদর্শকের কাছে এব্যাপারে ব্যবস্থা নেবার আর্জি জানাবেন। একইসঙ্গে সংশ্লিষ্ট স্কুলের পরিচালন সমিতির কাছেও সেই স্কুলের কোন কোন শিক্ষক প্রাইভেট টিউশন পড়াচ্ছেন তাঁদের তালিকা তুলে দিয়ে অনুরোধ জানাবেন তাঁদের এই কাজ থেকে বিরত থাকতে। কিন্তু তারপরেও যদি কাজ না হয় তাহলে তাঁরা সংশ্লিষ্ট শিক্ষকের বিরুদ্ধে থানায় থানায় এফআইআর দায়ের করবেন। তিনি জানিয়েছেন,এদিনের বৈঠকেই সদস্যদের প্রতিটি স্কুলের কোন কোন শিক্ষক প্রাইভেট টিউশন পড়াচ্ছেন তার হিসাব জমা দিতে বলেছেন। চলতি মাসের শেষের দিকেই তাঁরা এই ইস্যুতে রাস্তায় নামছেন। 

রাজেশবাবু জানিয়েছেন, যেহেতু সরকারীভাবে শিক্ষকরা স্কুলে শিক্ষাদান করার জন্য সরকারীভাবে অর্থ নিচ্ছেন কিন্তু তাঁরা তাঁদের কর্তব্য পালন করছেন না তাই তাঁদের বিরুদ্ধেই তাঁরা এফআইআর করতে চান। উল্লেখ্য, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির পক্ষ থেকে শহর জুড়ে এব্যাপারে সাবধান বাণী লিখে পোষ্টার ও লিফলেট ছড়ানো হয়েছে প্রতিটি স্কুলের সামনে।

1 comment