728x90 AdSpace

Latest News

Saturday, 16 February 2019

জেলা জুড়ে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন অব্যাহত


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বৃহস্পতিবার জম্মু শ্রীনগর হাইওয়ের ওপর সিআরপিএফ কনভয়ে যে হামলা জঙ্গিরা ঘটাল তা কার্যতই ভয়ংকর। স্বাধীনতা পরবর্তী কাশ্মীরের বুকে সবচেয়ে বড় জঙ্গী হামলার সাক্ষী রইল ভারত ৷ বৃহস্পতিবার, ভ্যালেনটাইন ডে-র বিকেলে বিস্ফোরক ভর্তি গাড়ির সংঘর্ষে  বিস্ফোরণে মৃত হয় অন্তত ৪২ জন সেনা জওয়ানের ৷ আশঙ্কা, সংখ্যাটা আরও বাড়তে পারে ৷ এদিন পুলওয়ামায় একটি সিআরপিএফ-এর কনভয়ে ঢুকে পড়ে ৩৫০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি। জওয়ানদের একটি গাড়িকে লক্ষ্য করে এগিয়ে এসে সজোরে সেটির সঙ্গে ধাক্কা মারে বিস্ফোরক বোঝাই গাড়িটি ৷ সঙ্গে সঙ্গে তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা।


এই ভয়াবহ ঘটনার পর থেকেই দেশ তথা বিশ্ব জুড়ে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের আত্মার শান্তি কামনার উদ্দেশ্যে পাশাপাশি শহীদদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে দিকেদিকে মোমবাতি মিছিল, মৌন মিছিলের মাধ্যমে শহীদদের শ্রদ্ধা জানানো হচ্ছে। শনিবার পূর্ব বর্ধমানের বাঘার ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে তালিত গ্রামে মৌন মিছিলের আয়োজন করা হলো। মিছিলটি তালিত দিঘিরপাড় থেকে শুরু হয়ে গোটা তালিত গ্রাম প্রদক্ষিণ করে তালিত রেলস্টেশনে এসে শেষ হয়। মোমবাতি জ্বালিয়ে মিছিলে পা মেলান পূর্ব বর্ধমান জেলা পরিষদের সদস্য নুরুল হাসান, বাঘার ২ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান দেবব্রত সেন সহ তালিত বাঘার, মিলিকপাড়া গ্রামবাসীবৃন্দ।


অন্যদিকে, শহীদ জাওয়ানদের আত্মার শান্তির কামনা করে আউসগ্রামের অভিরামপুরে বের করা হয় মোমবাতি মিছিল। মিছিলে পা মেলান এলাকার শতাধিক মানুষ। পাশাপাশি বর্ধমান  শহরের ২৭ নং ওয়ার্ডে এদিন সন্ধ্যায় শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের আত্মার শান্তি কামনার উদ্দেশ্যে প্রাক্তন কাউন্সিলার সেখ বসিরুদ্দিনের নেতৃত্বে বের করা হয় এক বিশাল মোমবাতি মিছিল। ওয়ার্ডের কয়েক হাজার মানুষ এই মিছিলে হাঁটেন। মিছিল টি বিভিন্ন পাড়া প্রদক্ষিণ করে। 
জেলা জুড়ে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন অব্যাহত
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top