Headlines
Loading...
পুলওয়ামায় জঙ্গি হামলার শহীদ হাওড়ার জওয়ান বাবলু সাঁতরা

পুলওয়ামায় জঙ্গি হামলার শহীদ হাওড়ার জওয়ান বাবলু সাঁতরা



কল্যাণ অধিকারী, হাওড়াঃ পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় শহীদ হাওড়ার জওয়ান বাবলু সাঁতরার জন্য অধীর অপেক্ষায় গ্রামীণ হাওড়া। ছোট বেলায় বাবা মারা গেলেও এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখা ছাড়েনি। ছোট্ট কারবার চালাবার পাশাপাশি পড়াশোনা চালিয়ে গিয়েছে বাবলু। কুড়ি বছর বয়সেই যোগদান করে সেনাবাহিনীতে। সেই থেকেই ক্রমশ পরিবারের উত্থান শুরু হয়। বোনেদের বিয়ে দিয়েছে, বানিয়েছে মাথা গোঁজার ঘর। বিয়ে করেছে। রয়েছে বছর ছয়েকের একটি কন্যা।

কিন্তু বৃহস্পতিবার টিভিতে একটি ব্রেকিং সবকিছু থমকে দেয়। পরে খবর আসে ঘরের ছেলে মৃতের তালিকায়। কয়েক মুহূর্তে শোকের আবহ এলাকাজুড়ে ছড়িয়ে পরে। পরিবারে বৃদ্ধা মা ছাড়া রয়েছে স্ত্রী, বছর ছয়েকের মেয়ে ও ভাই। তিন দিদির বিয়ে হয়ে গিয়েছে। সম্প্রতি মেজ জামাইবাবু মারা গিয়েছে।



বাউড়িয়া থেকে যে রাস্তাটি চেঙ্গাইল যাচ্ছে ওই রাস্তার উপর পরে চক্কাশি গ্রাম। ওখানেই ছয় বছরের সন্তান কে নিয়ে থাকে স্ত্রী। খবর আসবার পর থেকেই চোখের জল আটকাচ্ছে না। ছুটে এসেছে আত্মীয় স্বজন। মন্ত্রী রাজীব ব্যানার্জি এসে বৃদ্ধা মা ও স্ত্রীকে সহানুভূতি ও আশ্বাস জানিয়েছেন। এসেছেন গ্রামীণ হাওড়া তৃণমূলের সভাপতি তথা বিধায়ক পুলক রায়।

প্রসঙ্গত বৃহস্পতিবার বিকেলে পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় এখনও অবধি ৪৪ জন জওয়ানের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনকের সংখ্যা অনেক। শ্রীনগরে সেনা হাসপাতালে চিকিৎসা চলছে। এ দিন শ্রীনগরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। যত দ্রুত সম্ভব দেহ পরিবারের হাতে তুলে দেবার চেষ্টা করছেন। 

এ দিকে জওয়ানের বাড়িতে এলাকার মানুষের ঢল নেমেছে। দেশের এতগুলো জওয়ান একসাথে শহীদ হওয়ার ঘটনায় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সকলের মুখে একটাই কথা এবার বদলা নিক ভারতীয় সেনা।

0 Comments: