728x90 AdSpace

Latest News

Monday, 25 February 2019

বর্ধমানে কৃষক সেতুর মেরামতির কাজ শুরু, তীব্র যানজট, চরম ভোগান্তির মুখে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরাও



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  সপ্তাহের প্রথম কাজের দিনে বর্ধমান-বাঁকুড়া, মেদিনীপুর, পুরুলিয়া প্রভৃতি জেলার সঙ্গে বর্ধমানের দামোদর নদের ওপর যোগাযোগের একমাত্র মাধ্যম কৃষক সেতুর উপর মেরামতির কাজ চলার দরুণ সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হল বর্ধমান শহরের তেলিপুকুর মোড় থেকে দক্ষিণ দামোদরের দিকের রাস্তায়। এই ঘটনায় সোমবার সকাল থেকেই শয়ে শয়ে যাত্রীবাহী গাড়ি থেকে পণ্যবাহী গাড়ি এমনকি এম্বুলেন্স পর্যন্ত ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে পরে চতুর্দিকে। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল হতে হয় পুলিশকে। এদিকে এরই মধ্যে দুপুরের দিকে তেলিপুকুর মোড়ে জনতা পুলিশ খণ্ডযুদ্ধে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা ইমদাদুল হক জানিয়েছেন, সেতুর মেরামতির কাজ সকাল থেকে চালু হলেও ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছায় অনেক দেরিতে। এরই মধ্যে যানজট তীব্র আকার নেয়। এদিন তেলিপুকুর মোড়ে জনৈক ব্যক্তির সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন ওই এলাকায় যানজট নিয়ন্ত্রণে কর্তব্যরত এক বর্ধমান পৌরসভার সিভিক ভলান্টিয়ার। ইমদাদুল জানিয়েছেন, এই সময় ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করেন ওই ভলান্টিয়ার। তার মাথা ফেটে যায়। আর এরপরই উত্তেজিত হয়ে পড়ে স্থানীয় ও দীর্ঘক্ষণ রাস্তায় গাড়ি নিয়ে দাঁড়িয়ে থাকা মানুষজন। তারা পাল্টা ওই ভলান্টিয়ার কে মারধর করে। তারও মাথা ফেটে যায় বলে অভিযোগ। ওই ভলান্টিয়ারকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পর পুলিশ শক্ত হাতে পরিস্থিতি নিয়ন্ত্রনে নামে। কিছুক্ষনের মধ্যে যানজট কিছুটা স্বাভাবিক হয়। 

যদিও পুলিশ এর পক্ষ থেকে জানানো হয়েছে, মদ্যপ অবস্থায় এক ব্যক্তি কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার এর সঙ্গে দুর্ব্যবহার করেছিল। ভিড়ের মধ্যে শরীরের ভারসাম্য রাখতে না পেরে মাটিতে পড়ে যায় ওই ব্যক্তি। আর এর পরেই স্থানীয় কিছু মানুষ এর ভুল বোঝাবুঝিতে উত্তেজনা তৈরি হয়েছিল। তবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসা হয়েছে। এদিকে, কৃষক সেতুর সংস্কারের জেরে মঙ্গলবার থেকে শুরু হতে চলা এবছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হবে বলে আশংকা প্রকাশ করল এসএফআই। এসএফআইয়ের জেলা সভাপতি বিশ্বরূপ হাজরা, সম্পাদক অনির্বাণ রায়চৌধুরীরা জানিয়েছেন, ২৬ ফেব্রুয়ারী থেকে ১৩ মার্চ পর্যন্ত চলবে এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষা। অন্যদিকে, কৃষকসেতুর সংরক্ষণের কাজ চলবে ২৩ ফেব্রুয়ারী থেকে ২৪ এপ্রিল পর্যন্ত। ফলে তাঁদের আশংকা এর ফলে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা চরম ভোগান্তির মধ্যে পড়বেন। উল্লেখ্য, সোমবার সকাল থেকেই ব্রীজের কাজ শুরু হওয়ায় ব্যাপক যানজটে দক্ষিণ দামোদর এলাকায় তীব্র আলোড়ন সৃষ্টি হয়েছে।
বর্ধমানে কৃষক সেতুর মেরামতির কাজ শুরু, তীব্র যানজট, চরম ভোগান্তির মুখে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরাও
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top