Headlines
Loading...
খণ্ডঘোষের আইসিডিএস সেন্টারের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ,তদন্ত চাইলেন বাবা

খণ্ডঘোষের আইসিডিএস সেন্টারের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ,তদন্ত চাইলেন বাবা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  দেড় বছরের শিশুকে ডিপিটি ইঞ্জেকশন দেবার পর বমি করতে শুরু করায় এবং তার পরেও ওই শিশুকে ভিটামিন ডোজ খাওয়ানোর ঘটনায় মৃত্যুই হল দেড় বছরের শিশুর। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ থানার পড়ালির পাড় বোসপাড়া এলাকায়। মৃত শিশুর নাম রোজ রায়। মৃত শিশুর বাবা শরত রায় এই ঘটনায় তদন্ত চেয়ে খণ্ডঘোষ ব্লক স্বাস্থ্যাধিকারিক সহ জেলা মুখ্য স্বাস্থ্যাধিকারিকের কাছে আবেদন জানিয়েছেন।  

শরতবাবু জানিয়েছেন, গত ১৪ ফেব্রুয়ারী তিনি তাঁর দেড়বছরের শিশুকন্যাকে নিয়ে স্থানীয় ষাঁড়পাড়া আইসিডিএস সেণ্টারে যান। সেখানে যাবার পর তাঁর শিশু কন্যাকে ৩টি ইঞ্জেকশন দেওয়া হয়। এরপরই শিশুটি বমি করতে শুরু করে। কিন্তু তারপরেও স্থানীয় আশাকর্মীরা পোলিও-র বুষ্টার ডোজ খাওয়ায় শিশুটিকে। কিন্তু বমি থামেনি। এরপর তাঁরা শিশুটিকে নিয়ে স্থানীয় হাসপাতালে যান। সেখানে চিকিৎসক পরীক্ষা করেন। ওষুধ খাওয়ানোর পর শিশুটি কিছুটা সুস্থ হয়। বমি থামে। কিন্তু ওইদিন রাত্রে আবার শিশুটির স্বাস্থ্যের অবনতি ঘটতে শুরু করে। ওইদিন রাত্রি প্রায় ১১টা নাগাদ মৃত্যু হয় শিশুটির। 

শরতবাবু জানিয়েছেন, পরের দিন স্থানীয় আশাকর্মী তাঁর বাড়িতে এসে শিশুর টিকাকরণের কার্ডটি নিয়ে জোর করে সাদাকালি দিয়ে ভিটামিন ডোজের জায়গাটি মুছে দেবার চেষ্টা করেন। শরতবাবু অভিযোগ করেছেন, সম্ভবত ভিটামিন ডোজটিতেই কিছু ছিল। আর তা চাপা দিতেই আশাকর্মী চেষ্টা করেছেন। এই ঘটনায় উপযুক্ত তদন্ত চেয়ে তিনি জেলা মুখ্য স্বাস্থ্যাধিকারিকের কাছে আবেদন জানিয়েছেন। এব্যাপারে জেলা মুখ্য স্বাস্থ্যাধিকারিক ডা.প্রণব রায় জানিয়েছেন, এখনও পর্যন্ত তিনি এরকম কোনো অভিযোগ পাননি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। পাশাপশি তিনি গোটা বিষয়টি নিয়ে খোঁজ নিচ্ছেন বলেও জানিয়েছেন।

0 Comments: