728x90 AdSpace

Latest News

Tuesday, 15 January 2019

এনআরএস কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় বর্ধমানের চিকিৎসকের পোস্ট কে ঘিরে নিন্দার ঝড়


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  নীলরতন সরকার হাসপাতালে ১৬ টা কুকুর ছানাকে নির্মম ভাবে পিটিয়ে মেরে ফেলার ঘটনায় যখন রাজ্য জুড়ে তীব্র আলোড়ন তৈরি হয়েছে, সেই সময় খোদ বর্ধমান শহরের এক স্বনামধন্য চিকিৎসক ডা. অনির্বাণ বিশ্বাস ফেসবুকে এই ঘটনার স্বপক্ষে দাঁড়িয়ে তাঁর মন্তব্য পোষ্ট করায় সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। এমনকি ডা. অনির্বাণ বিশ্বাসের এই পোস্ট এ সপক্ষে এবং বিপক্ষে মত বিনিময়ে রীতিমত বিতর্ক দেখা দিয়েছে সোশ্যাল মিডিয়ায়।
ডা. অনির্বাণ বিশ্বাস লিখেছেন 'হাসপাতালে যখন ওয়ার্ডে কুকুর ঘুরে বেড়ায়,রোগীকে কামড়ায় তখন এই পশু প্রেমিকরা কোথায় থাকে? তিনি লিখেছেন, এনআরএসে যা হয়েছে তা একটু ক্রুড,কিন্তু ঠিকই আছে। বেশ করেছে এনআরএস। তিনি লিখেছেন, এনআরএসে তাঁরা যখন জুনিয়র ছিলেন তখন এমন কাণ্ড অনেক ঘটিয়েছেন। তাতে তাঁর কোনো লজ্জা নেই।' এদিন পশুপ্রেমীদের বিরুদ্ধেও তিনি বেশ কিছু ছাপার অযোগ্য শব্দ ব্যবহার করেছেন। যা নিয়ে তীব্র বিতর্কের ঝড় বইতে শুরু করেছে জেলা জুড়ে। তিনি লিখেছেন 'এই পশু প্রেমিকরা দোষীদের শাস্তিদের দাবীতে এণ্টালি থানায় ঝামেলা করছে। ডাক্তার পেটানোর সময় তাঁরা কোথায় থাকেন? তখন কেন থানা ঘেরাও হয় না? ডাক্তাররা কি কুকুরের থেকেও অধম? এই কুকুরপ্রেমীদের বাড়ির লোক হাসপাতালে ভর্তি থাকলে, ওয়ার্ডে কুকুর ঘুরলে, কামড়ে দেওয়ার উপক্রম করলে সব মেনে নেবেন তো?' এদিকে নিজের পোস্ট নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ার পরই তড়িঘড়ি ফেসবুক আক্যাউণ্ট ডিলিট করে দিয়েছেন ডা. অনির্বাণ বিশ্বাস।
স্বাভাবিকভাবেই বর্ধমান শহরের অতি পরিচিত একজন চিকিৎসকের এহেন মন্তব্য কে ঘিরে কেবলমাত্র সোশ্যাল মিডিয়াতেই নয় মঙ্গলবার এই ঘটনার প্রতিবাদে তীব্র ধিক্কার জানালো বর্ধমানের পশুপ্রেমী সংগঠন ভয়েস ফর ‌দি ভয়েসলেশ এবং বর্ধমান সোসাইটি ফর এ্যানিমাল ওয়েলফেয়ার। এদিন সন্ধ্যায় তাঁরা বর্ধমান টাউন হল থেকে একটি মোমবাতি মিছিল সংগঠিত করেন কার্জনগেট পর্যন্ত। ওই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবী তুললেন তাঁরা। দাবী উঠল, এমন শাস্তি দেওয়া হোক,যাতে ভবিষ্যতে কেউ এই ধরণের হিংস্র, অমানবিক কাজ করতে ভয় পায়। বর্ধমান সোসাইটি ফর এ্যানিমাল ওয়েলফেয়ারের সদস্য শীর্ষেন্দু সাধু জানিয়েছেন, এনআরএসের ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে পূর্ব বর্ধমানের জেলাশাসকের মাধ্যমে তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে একটি স্মারকলিপিও পাঠাচ্ছেন।

পাশাপাশি এনআরএসে কুকুর নিধনের প্রতিবাদ হিসাবে বর্ধমানে অনুষ্ঠিত হতে চলা একটি উৎসবে আলাদা করে পথপশুদের চিকিৎসা ও তাদের প্রতি যত্ন নেবার আবেদন নিয়ে একটি আলাদা স্টল ও প্রচার চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। উৎসব কমিটির সম্পাদক সেখ নুরুল আলম (সাহেব) জানিয়েছেন, তাঁরা একজন পশু চিকিৎসককে নিয়ে একটি দল গঠন করেছেন। তারা পথপশুদের দেখভাল করবে। আর গোটা বিষয়টিকে প্রচারে নিয়ে আসতে বর্ধমানের বাজেপ্রতাপপুরে পৌষালী উৎসবে একটি স্টল রাখছেন।
এনআরএস কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় বর্ধমানের চিকিৎসকের পোস্ট কে ঘিরে নিন্দার ঝড়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top