728x90 AdSpace

Latest News

Saturday, 5 January 2019

অবৈধ ভাবে পুকুর ভরাটের অভিযোগ ব্যাবসায়ির বিরুদ্ধে


ফোকাস বেঙ্গল ডেস্ক,আরামবাগঃ পুকুরে আবর্জনা ফেলা হচ্ছিল বেশ কিছুদিন ধরেই। আর শুক্রবার রাতে সেই পুকুর ই রাতারাতি বালি ও মাটি ফেলে বুঝিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠল আরামবাগ পুরসভার ২ নম্বর ওয়ার্ডে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়ে জলাশয় ভরাট অবশ্য বন্ধ করেছে পুলিশ। এলাকার বাসিন্দাদের অভিযোগ, আরামবাগ শহরের পারুলে ব্যক্তি মালিকানাধীন একটি পুকুর ছিল। ওই পুকুরের নাম নতুন পুকুর। বহু মানুষ তা ব্যবহার করতেন। বর্ষার সময় বেশির ভাগ জল নিকাশি হতো ওই পুকুরে। কিন্তু গত কয়েক মাস ধরেই পুকুর টিকে ভরাট করার চক্রান্ত চলছে। গত শুক্রবার রাত ১১ টার পর থেকে বালি ফেলা শুরু হয়। স্থানীয় ব্যাবসায়ি মহানন্দ কোলের নামে এক ব্যাক্তির বিরুদ্ধে অভিযোগ করেন এলাকার মানুষ। 

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ওই ব্যাবসায়ির কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র নেওয়া হয়েছে। তদন্তের জন্য ব্লক ও ভূমি রাজস্ব দপ্তরে পাঠানো হয়েছে। আরামবাগ ব্লক ভূমি ও রাজস্ব আধিকারিক জয়ন্ত ভর জানান, তদন্তে ধরা পড়েছে অন্যায় ভাবে পুকুর ভরাট করা হচ্ছিল। কাজটা বন্ধ করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

মহানন্দ অবশ্য দাবি করেছেন দলিল - পরচায় ওই জমি ডাঙ্গা বলে উল্লেখ রয়েছে। বিষয়টি পুরসভা জানে। আরামবাগ পুরসভার চেয়ারম্যান স্বপন নন্দীর বক্তব্য, আমাদের কাছে খবর ছিল না। ঐ খবর পেয়ে আমাদের তরফেও কাজ বন্ধের নোটিশ পাঠানো হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পারুল রাস্তার ধারে প্রায় চার কাঠা মাপের পুকুরটি বহু পুরনো। পাড়ার মানুষের দাবী, পুকুরটির চরিত্র এবং বৈশিষ্ট্য বজায় রাখতে প্রশাসন কড়া পদক্ষেপ নিক।
অবৈধ ভাবে পুকুর ভরাটের অভিযোগ ব্যাবসায়ির বিরুদ্ধে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top