728x90 AdSpace

Latest News

Sunday, 20 January 2019

প্লাষ্টিক মুক্ত বর্ধমান গড়ার ডাক দিয়ে আজ থেকে শুরু পৌষালী মেলা



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ সোমবার অর্থাৎ আজ থেকে শুরু হচ্ছে বর্ধমান শহরের বাজেপ্রতাপপুর এলাকায় তৃতীয় বর্ষ পৌষালী মেলা। সোমবার মেলার উদ্বোধন অনুষ্ঠানে হাজির থাকার কথা চিত্রাভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী সহ রাজ্যের একাধিক মন্ত্রীর। রবিবার সাংবাদিক বৈঠকে পৌষালী মেলা কমিটির সম্পাদক সেখ নুরুল আলম জানিয়েছেন,এবছর পৌষালী মেলার মূল শ্লোগান প্লাষ্টিক মুক্ত বর্ধমান। 

নুরুল আলম জানিয়েছেন, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষ পৌষালী মেলা থেকেই এলাকার ১০জন মেধাবী ও দুঃস্থ ছাত্রছাত্রীদের দত্তক নেওয়া হয়। এবছর আরও ১০ জনকে দত্তক নেওয়া হচ্ছে। এই ২০ জনের পড়াশোনার সমস্ত খরচ বহন করবে পৌষালী উত্সব কমিটি। এছাড়াও গতবার থেকেই এলাকায় খেলাধূলার প্রসারে ৪০টি ক্লাব ও স্কুলকে ক্রীড়া সরঞ্জাম দেওয়া শুরু হয়। এবারেও তা দেওয়া হচ্ছে। এছাড়াও ২০জন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিকে দেওয়া হবে ট্রাই সাইকেল, স্ক্র্যাচ এবং শ্রবণ সহায়ক যন্ত্র। পৌষালী মেলায় থাকছে রাজ্য সরকারের উন্নয়নমুখী ১৮টি প্রকল্পের পৃথক স্টল। 

উল্লেখ্য,আগামী ১২ ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। তাই পৌষালী মেলা কমিটি মাধ্যমিক পরীক্ষাকে মাথায় রেখেই ছাত্রছাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয় সেজন্য রাত্রি ১০টার মধ্যেই সমস্ত অনুষ্ঠানকে শেষ করার কথা ঘোষণা করেছেন। এদিন এই বৈঠকে হাজির ছিলেন মেলা কমিটির সভাপতি তথা প্রাক্তন কাউন্সিলার মহম্মদ আলি, বিশিষ্ট চলচ্চিত্রাভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর বাবা দেবু গাঙ্গুলী,পলাশ নাগ প্রমুখরাও। বিভিন্ন দিনে এই পৌষালী মেলায় আসছেন বিভিন্ন নামীদামী শিল্পীরাও।

এছাড়াও সম্প্রতি এনআরএসে কুকুর নিধন কাণ্ডকে সামনে রেখে পৌষালী মেলা থেকেই শুরু হচ্ছে পুরসভার এই ৪নং ওয়ার্ডে দু জন পশু চিকিৎসক কে নিয়ে ১০জনের ওয়ার্ড কমিটি। রাস্তার পথ কুকুরদের ওপর অত্যাচার হলে কিংবা পথ পশুদের কোনো রোগভোগ হলে এই কমিটি ব্যবস্থা নেবে। একইসঙ্গে পথ পশু তথা কুকুরদের ওপর আক্রমণের ঘটনা ঘটলেও ব্যবস্থা নেবেন এই কমিটি। উল্লেখ্য, পূর্ব বর্ধমান জেলায় এই ধরণের উদ্যোগ প্রথম। এব্যাপারে জনসচেতনতা গড়তে পৌষালী মেলায় একটি স্টল দেবার কথাও ঘোষণা করা হয়েছে এদিন।
প্লাষ্টিক মুক্ত বর্ধমান গড়ার ডাক দিয়ে আজ থেকে শুরু পৌষালী মেলা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top