728x90 AdSpace

Latest News

Friday, 4 January 2019

বর্ধমানের রায়নায় ব্রিগেড সমাবেশের প্রস্তুতি পদযাত্রায় মন্ত্রী আরুপ বিশ্বাস,মানুষের ঢল


ফোকাস বেঙ্গল ডেস্ক,রায়নাঃ দিন কয়েক আগেই রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি স্বপন দেবনাথ রীতিমত ক্ষোভ প্রকাশ করেছিলেন বিপ্লবী রাসবিহারী বসুর জন্মভিটে সংরক্ষণের কাজ নিয়ে। নিম্নমানের সামগ্রী দিয়ে জন্মভিটে সংরক্ষণের কাজ এবং পর্যটন কেন্দ্র হিসাবে এই এলাকাকে গড়ে তোলার জন্য রাজ্য সরকার ৫৭ লক্ষাধিক টাকা বরাদ্দ করলেও এখনও পাকা রাস্তা না হওয়ায় চুড়ান্ত ক্ষোভ প্রকাশ করেছিলেন স্বপনবাবু। সঙ্গে থাকা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ উত্তম সেনগুপ্তকে তিনি এলাকার রাস্তাটি করে দেবার নির্দেশও দিয়েছিলেন। কিন্তু এলাকার মানুষের আবেগমিশ্রিত ক্ষোভ শুক্রবার ফের ফুঁড়ে উঠল। শুক্রবার সকালে আগামী ১৯ জানুয়ারী ব্রিগেড সমাবেশের প্রস্তুতি হিসাবে বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম ভিটে রায়নার সুবলদহ গ্রাম থেকে বিপ্লবী রাসবিহারী ঘোষের জন্ম ভিটে খন্ডঘোষের তোরকোনা গ্রাম পর্যন্ত তিরিশ কিলোমিটার রাস্তায় জনসংযোগ মিছিলে পা মেলান রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস। এই মিছিল আগামীকাল তোরকোনা গ্রামে শেষ হবে। 

মন্ত্রী অরুপ বিশ্বাস ছাড়াও এই মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের আর এক মন্ত্রী স্বপন দেবনাথ, বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহ সভাধিপতি দেবু টুডু, খন্ডঘোষের বিধায়ক নবীন বাগ , রায়নার বিধায়ক নেপাল ঘড়ুই, রায়নার জেলা পরিষদ সদস্য উত্তম সেনগুপ্ত সহ স্থানীয় তৃণমুল নেতা কর্মীরা। এই মিছিলে বক্তব্য রাখতে এসে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস বলেন, কেন্দ্রে বিজেপি সরকার মিথ্যে প্রতিশ্রতি দিয়ে ক্ষমতায় এসেছিল এবং এখন ও পর্যন্ত মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চলেছে । এমনকি কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল সুবলদহ গ্রামে এসে এই গ্রাম দত্তক নেওয়ার মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন। যা আজ পর্যন্ত বাস্তবায়িত হয়নি। অন্যদিকে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় ৪২ লক্ষ টাকা দিয়েছেন এই স্থানের উন্নয়ন করার জন্য। এছাড়াও স্থানীয় সাংসদ এবং বিধায়কের উন্নয়ন তহবিল থেকে আরও মোট ১৫ লক্ষ টাকা দেওয়া হচ্ছে রাসবিহারী বসুর জন্মভিটে উন্নয়নের জন্য। 

এদিন মন্ত্রী অরুপ বিশ্বাস রাসবিহারী বসুর মূর্তিতেও মালা দেন। পরে মন্ত্রী এলাকা ছেড়ে চলে যাবার পর এলাকার মানুষ সুবলদহ গ্রামের রাসবিহারী বসুর জন্মভিটেকে কেন্দ্র করে যে লক্ষ লক্ষ টাকা খরচ করা হচ্ছে তা নিয়ে ক্ষোভ উগরে দেন। গ্রামবাসীরা এদিন অভিযোগ করেছেন, এলাকার মানুষদের না জানিয়েই এমন কি রাসবিহারী বসু ওয়েলফেয়ার ট্রাষ্ট কমিটির সদস্যদের না জানিয়েই অপরিকল্পিতভাবে টাকা খরচ করা হচ্ছে। কত টাকা কোথায় খরচ হচ্ছে তা ব্লক নেতৃত্ব কিছুই জানাচ্ছেন না। এমনকি অত্যন্ত নিম্নমানের মালপত্র দিয়ে তৈরী করা হচ্ছে বাউণ্ডারি ওয়াল। 

ট্রাষ্ট কমিটির সদস্য দীপক কুমার দাস জানিয়েছে্ন, তাঁরা বারবার এব্যাপারে জানতে চেয়েছেন কিন্তু কোনো লাভ হয়নি। ব্লক স্তর থেকে জেলা প্রশাসনের কেউই তাঁদের কিছু জানাচ্ছেন না। তাই তাঁরা সংবাদ মাধ্যমের মধ্যে দিয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন। লক্ষ লক্ষ টাকা খরচ করা হচ্ছে অথচ তা সঠিকভাবে খরচ হচ্ছে না - বিষয়টি মুখ্যমন্ত্রীর জানা উচিত বলে তিনি এদিন জানিয়েছেন। 
বর্ধমানের রায়নায় ব্রিগেড সমাবেশের প্রস্তুতি পদযাত্রায় মন্ত্রী আরুপ বিশ্বাস,মানুষের ঢল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top