728x90 AdSpace

Latest News

Friday, 4 January 2019

৮ ও ৯ জানুয়ারী সাধারণ ধর্মঘটের দিনেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ ৮ ও ৯ জানুয়ারী দেশ জুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে ১৭টি শ্রমিক সংগঠন। আর সেই দিনেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু বিভাগের প্রথম সেমিষ্টারের পরীক্ষার দিন ধার্য করার বিরুদ্ধে রীতিমত সোচ্চার হল বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই। শুক্রবার এক সাংবাদিক সন্মেলনে সংগঠনের জেলা সম্পাদক অনির্বাণ রায়চৌধুরী অভিযোগ করেছেন, ছাত্রছাত্রীদের চরম অসুবিধার কথা চিন্তা করে শুক্রবার এসএফআই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্যের কাছে স্মারকলিপি দিতে গেলেও তা নেওয়া হয়নি। তিনি এদিন জানিয়েছেন, দেশ জুড়ে ধর্মঘটের ক্ষেত্রে ব্যাপক প্রভাব পড়বে পরিবহণ ক্ষেত্রে। স্বাভাবিকভাবেই ওই দুদিন বিশ্ববিদ্যালয়ের প্রথম সেমিষ্টারের পরীক্ষা দিতে পারবেন না অনেক ছাত্রছাত্রীই। তাই তাঁরা দিন বদলানোর দাবী জানিয়েছেন।

অনির্বাণ জানিয়েছেন, ওই দুদিনে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, ষ্ট্যাটিষ্টিক,ইংরাজী, ইতিহাস, গণিত এবং গণজ্ঞাপন ও সাংবাদিকতা বিভাগের সাধারণ পত্রের পরীক্ষা ও স্নাতকোত্তর স্তরের দূরশিক্ষা বিভাগের এমবিএ দ্বিতীয় সেমিষ্টারের প্রোডাকশান এণ্ড অপারেশন ম্যানেজমেণ্ট পত্রের পরীক্ষা রয়েছে। ধর্মঘটের জেরে এই পরীক্ষাগুলিতে অধিকাংশ ছাত্রছাত্রীই অংশ নিতে পারবেন না। তাঁর অভিযোগ, কার্যত বনধকে বানচাল করতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বনধের দিনেই পরীক্ষার দিন ধার্য করেছেন। 

যদিও এব্যাপারে বর্ধমান বিশ্ববিদ‌্যালয়ের সহ উপাচার্য মহুয়া সরকার জানিয়েছেন, এখনো পর্যন্ত পরীক্ষার দিন বদলানোর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো আলোচনাই হয়নি। উল্লেখ্য, এদিন অনির্বাণ জানিয়েছেন, দ্বিতীয় সেমিষ্টারের পরীক্ষা প্রায় ৫ মাস আগে হয়ে গেলেও এখনও রেজাল্ট প্রকাশিত করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অথচ আগামী ১৯ তারিখ থেকেই তৃতীয় সেমিষ্টারের পরীক্ষা শুরু করতে চলেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
৮ ও ৯ জানুয়ারী সাধারণ ধর্মঘটের দিনেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top