728x90 AdSpace

Latest News

Tuesday, 22 January 2019

বর্ধমানে বুধবার থেকে শুরু হচ্ছে বিধান উৎসব, চলবে ২৭ জানুয়ারী পর্যন্ত



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  বুধবার থেকে বর্ধমানের ইছলাবাদ ইয়ুথ ক্লাবের মাঠে শুরু হতে চলেছে দ্বিতীয় বর্ষ বিধান উৎসব। তারই প্রাক্কালে মঙ্গলবার সাংবাদিক বৈঠকে উৎসব কমিটির পক্ষ থেকে বর্ধমান শহরের দুই রাস্তার পুরনো নামকরণকে বর্ধমানবাসীকে ফিরিয়ে দেবার অঙ্গীকার করা হল। উৎসব কমিটির সভাপতি উত্তম সেনগুপ্ত জানিয়েছেন, কিভাবে হারিয়ে গেল দুই ব্যক্তিত্বের নামকরণের এই রাস্তার নাম এখন তাঁরা জানতে চান। একইসঙ্গে এব্যাপারে পুরনো রাস্তার সেই নামকরণকেই তাঁরা ফিরিয়ে দেবার উদ্যোগ নিয়েছেন এই উৎসব কমিটির পক্ষ থেকে। 

বুধবার এই উৎসবের উদ্বোধন করবেন বিশিষ্ট অভিনেত্রী দেবশ্রী রায়। হাজির থাকার কথা রাজ্যের একাধিক মন্ত্রীর পাশাপাশি জেলা প্রশাসনের আধিকারিকদেরও। এদিন উৎসব কমিটির সভাপতি উত্তম সেনগুপ্ত জানিয়েছেন, ডা. বিধান রায়ের পাশাপাশি মহাত্মা গান্ধী এবং বর্ধমান শহরের প্রয়াত স্বাধীনতা সংগ্রামী নারায়ণ চৌধুরীর একটি করে পূর্ণাবয়ব মূর্তি তাঁরা স্থাপন করতে চলেছেন চলতি বছরেই। 


তিনি জানিয়েছেন, একটা সময় বর্ধমান শহরের বীরহাটা থেকে বাদামতলা রোডের পীড়পুকুর পর্যন্ত রাস্তাটির নামকরণ ছিল মহাত্মা গান্ধী রোড। আচমকাই সেই নাম উঠে গিয়ে হয় কালীবাজার রোড। এছাড়াও বর্ধমান শহরের কোর্ট কম্পাউণ্ডের রাস্তাটিরও নামকরণ ছিল জওহরলাল নেহেরু রোড। কিন্তু তার বদলে নামকরণ হয় কাছারী রোড। তিনি জানিয়েছেন, পুরনো এই রাস্তা দুটির নামকরণকেই তাঁরা ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছেন এবছরে। এব্যাপারে পুরসভার সঙ্গেও তাঁরা কথা বলবেন উৎসব কমিটির পক্ষ থেকে। এবছর বিধান উৎসবের বাজেট ১৫ লক্ষ টাকা। উৎসব চলবে ২৭ জানুয়ারী পর্যন্ত।
বর্ধমানে বুধবার থেকে শুরু হচ্ছে বিধান উৎসব, চলবে ২৭ জানুয়ারী পর্যন্ত
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top