728x90 AdSpace

Latest News

Wednesday, 9 January 2019

বর্ধমানের মিষ্টি হাবকে চাঙ্গা করতে এবার ৭ দিনের মিষ্টি উৎসব, শুরু ১৬ জানুয়ারি



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ  মুখ্যমন্ত্রীর স্বপ্নের মিষ্টি হাবকে পুরোদমে চালু করতে এবার মিষ্টি হাবেই প্রথমবার জেলা প্রশাসন এবং মিষ্টি ব‌্যবসায়ীদের উদ্যোগে অনুষ্ঠিত হতে চলেছে মিষ্টি উৎসব। আগামী ১৬ থেকে ২২ জানুয়ারী বর্ধমানের ২নং জাতীয় সড়কের উল্লাস মোড়ের কাছে মিষ্টি হাব প্রাঙ্গণে এই উৎসব হতে চলেছে। পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, মিষ্টি হাবের এই মিষ্টি উৎসবে থাকছে বিভিন্ন মিষ্টি প্রস্তুতির বিশেষ প্রদর্শনী, বিভিন্ন মিষ্টির বিভিন্ন অজানা তথ্যের বিশেষ গ্যালারী, মিষ্টি সংক্রান্ত বিশেষ ক্যুইজ ও পুরষ্কার, মিষ্টি তৈরীর বিশেষ তথ্য চিত্র প্রদর্শনী ছাড়াও কেনাকাটার ওপর ৫০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড়। 

উল্লেখ্য, প্রায় বছর দুয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বর্ধমানের প্রসিদ্ধ সীতাভোগ, মিহিদানা, ল্যাংচা প্রভৃতি মিষ্টি কে দেশ বিদেশের মানুষের কাছে পৌঁছে দিতে তাঁর স্বপ্নের এই প্রকল্পের উদ্বোধন করেন। কিন্তু তার কিছুদিন পর থেকেই ক্রমশই ধুঁকতে থাকে মিষ্টি হাবের ব্যবসা। ইতিমধ্যে মিষ্টি হাবের প্রথম তলার পর দ্বিতীয় তলার কাজও সম্পূর্ণ হয়। এখানে রয়েছে মোট ২৫টি দোকানও। মূলত মিষ্টি হাবকে চাঙ্গা করতেই এবার এই মিষ্টি উৎসবের অভিনব উদ্যোগ নিলেন জেলা প্রশাসন। এদিন সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু ছাড়াও অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) অরিন্দম নিয়োগী এবং মিষ্টি হাবের ব্যবসায়ীরাও। 

জেলাশাসক জানিয়েছেন,মিষ্টি হাবকে আকর্ষণীয় করে তুলতে বর্ধমান শহরের বিভিন্ন শপিং মল গুলিতে স্ক্র্যাচ কার্ড দেওয়া হচ্ছে। প্রায় ৫ হাজার এই কার্ড দেওয়া হচ্ছে। এই কার্ডের মাধ্যমে মিষ্টি উৎসবের দিনগুলিতে মিষ্টি হাবে গিয়ে ১০ শতাংশ থেকে সর্বাধিক ৫০ শতাংশ কেনাকাটায় ছাড় পাবেন খদ্দেররা। জানা গেছে, এছাড়াও যাঁরা সরাসরি এই উৎসবের দিন গুলোতে সেখানে যাবেন তাঁদেরও দোকানদারদের পক্ষ থেকে একটি বিশেষ ছাড় দেবার কথা ভাবনা চিন্তা করা হচ্ছে। এব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের কাছে আবেদনও জানিয়েছেন বলে জানা গেছে।

বর্ধমানের মিষ্টি হাবকে চাঙ্গা করতে এবার ৭ দিনের মিষ্টি উৎসব, শুরু ১৬ জানুয়ারি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top