728x90 AdSpace

Latest News

Saturday, 1 December 2018

বর্ধমান ষ্টেশনে জমে আবর্জনার পাহাড়, চড়ছে শুয়োর - প্রশ্নের মুখে স্বচ্ছ ভারত অভিযান



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ গোটা দেশ জুড়েই চলছে কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত অভিযান। অথচ বর্ধমান স্টেশন চত্বরেই জঞ্জালের স্তুপ, চড়ছে শুয়োর। আতংক ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। ইতিমধ্যে রাজ্যে থাবা বসিয়েছে ডেঙ্গু টু ভাইরাস। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকারও বর্তমানে নির্মল বাংলা অভিযান কর্মসুচী পালন করছেন ব্যাপকভাবে। অথচ বর্ধমান ষ্টেশন চত্বরেই খোদ কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত অভিযানই প্রশ্ন চিহ্ণের মুখে। 

অভিযোগ, প্রায় একমাস ধরেই পরিস্কার হচ্ছে না বর্ধমান স্টেশন এলাকার এই জঞ্জাল। ফলে ক্রমশই জঞ্জালের পাহাড় জমছে। উল্লেখ্য, বর্ধমান ষ্টেশন ঢোকার মুখেই রয়েছে একটি ভ্যাট। যদিও খোদ বর্ধমান ষ্টেশন ম্যানেজার স্বপন অধিকারী জানিয়েছেন, ওই ভ্যাটে বাইরে থেকে ময়লা এনে ফেলায় তা উপচে পড়ে রাস্তা নোংরা করে দিচ্ছিল। এজন্য ওই ভ্যাটটিকে আগেই বন্ধ করে দেওয়া হয়েছে।


কিন্তু তারপরেও আশপাশের মানুষজন এবং বর্ধমান ষ্টেশনের তরকারী বাজারের নোংরা ওই ভ্যাটেই এনে ফেলা হচ্ছে। স্বপনবাবু জানিয়েছেন, তবুও যাত্রী স্বার্থে তাঁরা রেলের পক্ষ থেকে বেসরকারী সংস্থার ঠিকাদারকে দিয়ে নিয়মিতই ওই ভ্যাট থেকে নোংরা পরিষ্কার করে দেন। শুধু এটাই নয়, এরই পাশাপাশি বর্ধমান ষ্টেশনের পার্সেল ভবনের পাশে রীতিমত নোংরা আর্বজনার পাহাড় জমেছে। আর সেখানেই চড়ছে শুয়োরের পাল। যা দেখে রীতিমত শিউড়ে উঠছেন সাধারণ মানুষ থেকে যাত্রীরা। যে কোনো মুহূর্তেই ভয়াবহ রোগ ছড়িয়ে পড়তে পারে গোটা এলাকায় এই আশঙ্কায় তাঁরা আতংকিত। দ্রুত ওই সমস্ত নোংরা পরিষ্কার করারও দাবী করেছেন যাত্রী থেকে সাধারণ মানুষরাও। 

এব্যাপারে বর্ধমানের আইএনটিটিইউসির জেলা সভাপতি ইফতিকার আহমেদ এদিন জানিয়েছেন,কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত অভিযান কেবলই খাতায় কলমে রয়ে গেছে। বাস্তবে যে স্বচ্ছ অভিযানের কিছু কাজ হচ্ছে না তা বর্ধমান ষ্টেশনে আসলেই বুঝতে পারা যাবে। তিনি জানিয়েছেন, প্রায় একমাস ধরেই এই নোংরা পরিষ্কার করা হচ্ছে না। এরফলে সমস্যা দেখা দিয়েছে। তিনি জানিয়েছেন, সংশ্লিষ্ট ঠিকাদারের মেয়াদ শেষ হওয়ার পর পরবর্তী আর কোনো ঠিকাদারকে দায়িত্ব দেওয়া হয়নি। যদিও এব্যাপারে স্বপন অধিকারী জানিয়েছেন, বৃহস্পতিবারই ওই ঠিকাদারের মেয়াদ শেষ হয়। কিন্তু পাল্টা অন্য ঠিকাদারকে বৃহস্পতিবারই নিয়োগ করা হয়েছে। কিন্তু কাগজপত্র হাতে না পাওয়ায় তিনি কাজ শুরু করতে পারেননি। যার জেরেই দুদিন ময়লা জমেছে। শনিবার থেকে জঞ্জাল পরিষ্কার করার কথা থাকলেও শনিবারও স্টেশন চত্বরের কোন ভ্যাটই পরিস্কার করা হয়নি, বরং আবর্জনার পরিমান আরও বেরেছে।
বর্ধমান ষ্টেশনে জমে আবর্জনার পাহাড়, চড়ছে শুয়োর - প্রশ্নের মুখে স্বচ্ছ ভারত অভিযান
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top