728x90 AdSpace

Latest News

Tuesday, 11 December 2018

বর্ধমান-আরামবাগ রোডে অতিরিক্ত হাম্প নিয়ে রোড সেফটি বৈঠক



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বর্ধমান আরামবাগ রুটের ৪২কিমি রাস্তায় ৮৪টি হাম্প নিয়ে ক্ষোভের জেরে সোমবার বর্ধমানের দক্ষিণ দামোদরের সমস্ত রুটে বাস বন্ধের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আলোচনা হল প্রশাসনিক স্তরে। এদিন পূর্ব বর্ধমান জেলায় রোড সেফটি নিয়ে বৈঠকে বাস এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নির্দিষ্টভাবে ১৯ টি হাম্পের বিষয়ে প্রবল আপত্তি জানানো হয়। জেলা পরিবহণ আধিকারিক রাণা বিশ্বাস জানিয়েছেন, বাস মালিক এ্যাসোসিয়েশনের দাবী অনুযায়ী এদিন ওই হাম্পগুলি নিয়ে আলোচনা হয়েছে। 

তিনি জানান,আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই ১৯টি হাম্প কি অবস্থায় রয়েছে তা খতিয়ে দেখবে পুলিশ ও পূর্ত দপ্তর। তারপরেই সেগুলি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। প্রসঙ্গত, জেলা পরিবহণ আধিকারিক জানিয়েছেন, বর্ধমান আরামবাগ রুটের কিছু রাস্তার মেরামতির কাজ ইতিমধ্যেই পূর্ত দপ্তর শুরু করেছে। আগামী দিনে উন্নতমানের স্পীড ব্রেকার তথা হাম্প তৈরীর উদ্যোগ নেওয়া হয়েছে। 

এরই পাশাপাশি সোমবার বাস মালিক এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়, সরকারী নিয়মকে তোয়াক্কা না করেই বর্ধমান শহরে বেশ কিছু বাস নিয়মিত যাতায়াত করছে। সেগুলি নিয়ে প্রশাসনিক স্তরে জানিয়েও কোনো লাভ হয়নি। এব্যাপারে এদিন পরিবহণ আধিকারিক জানিয়েছেন, এদিনের বৈঠকে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে তাঁরা এই ধরণের অভিযোগে নিয়মিত হানা দিচ্ছেন। অবৈধভাবে বাস যাতায়াত করলে তাদের বিরুদ্ধে নির্দিষ্ট কেসও করা হচ্ছে।
বর্ধমান-আরামবাগ রোডে অতিরিক্ত হাম্প নিয়ে রোড সেফটি বৈঠক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top