728x90 AdSpace

Latest News

Friday, 21 December 2018

ঋষি অরবিন্দ অ্যাকাডেমীতে প্রাক বড়দিন উদযাপন


সপ্তর্ষি সিংহ,কোলকাতাঃ শীতের আগমন মানেই বড়দিনের উৎসব। আর বড়দিন উপলক্ষ্যে শহরতলীর স্কুলগুলিতে উদযাপিত হয় প্রাক বড়দিন উৎসব। শুক্রবার দমদমের ঋষি অরবিন্দ মেমোরিয়াল অ্যাকডেমি স্কুলে কচিকাচাদের ভিড়ে উদযাপিত হল প্রাক বড়দিনের অনুষ্ঠান। এদিন এই অনুষ্ঠান উপলক্ষ্যে স্কুলের ছাত্রছাত্রীরা পরিবেশন করলো নানান সাংস্কৃতিক অনুষ্ঠান। 


স্কুলের কর্ণধার অর্জুন ঘোষ জানান, স্কুল প্রতিষ্ঠার পর থেকে প্রায় ২৮ বছর হয়ে গেল পথ চলা। ইংরেজী মাধ্যম এই স্কুলে প্রায় ৪৫০ জন ছাত্রছাত্রী রয়ছে। ১৯৯০ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। বর্তমানে নার্সারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত এই বিদ্যালয় থেকেই পড়াশোনা করা যায়। ছাত্রছাত্রীদের পড়াবার জন্য এই বিদ্যালয়ে রয়েছেন ৪২ জন শিক্ষক-শিক্ষিকা সহ ১০ জন অশিক্ষক কর্মচারী। এই বছর ৪৫ জন ছাত্রছাত্রী আইসিএসই বোর্ড থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। 


এই বিষয়ে বিদ্যালয়ের প্রশাসিকা পম্পা গাঙ্গুলী জানান, আজ দেশের চারদিকে যখন ধর্ম নিয়ে হানাহানি বাড়ছে, তখন তারা তাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ধর্মীয় দৃষ্টিকোণ থেকে উদার হওয়ার শিক্ষা দেন। তাঁরা চান তাঁদের প্রত্যেক ছাত্রছাত্রী মানবিক গুণসম্পন্ন ব্যক্তি রূপে এই দেশে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হোক।
ঋষি অরবিন্দ অ্যাকাডেমীতে প্রাক বড়দিন উদযাপন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top