728x90 AdSpace

Latest News

Sunday, 25 November 2018

পুলিশের তাড়া খেয়ে উল্টে গেল বালির লরী,বিক্ষোভের মুখে পুলিশ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ ওভারলোডেড বালির গাড়ি চেকিং করার সময় পুলিশের তাড়া খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেল বালির লরী। গুরুতর জখম হলেন লরীর চালক। আর এই ঘটনার পর ক্ষুদ্ধ গ্রামবাসীরা পুলিশকে একটি ঘরে আটকে রেখে জিটি রোড অবরোধ করে বিক্ষোভে সামিল হয়। রবিবার সকালে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বর্ধমানের দেবীপুরের জিটি রোড মোড়ে। এদিকে, পুলিশকে আটকে রাখার খবর পেয়েই মেমারি থেকে বিশাল পুলিশ বাহিনী এসে পুলিশ কর্মীদের উদ্ধার করে। বিক্ষুব্ধ এলাকাবাসীকে দ্রুত অবরোধ তুলে নেবারও নির্দেশ দেয় পুলিশ। এরপরই গ্রামবাসীরা অবরোধ তুলে নেয়। পুলিশকে আটকে রাখা ও কাজে বাধা দেওয়ার জন্য মামলা দায়ের করেছে মেমারি থানার পুলিশ। এছাড়াও বালি বোঝাই লরিটির চালকের বিরুদ্ধেও পুলিশকে ধাক্কা দিয়ে মেরে ফেলার মামলাও আলাদাভাবে দায়ের করেছে পুলিশ।

গ্রামবাসীদের অভিযোগ, প্রতিদিনই পুলিশ বালিবোঝাই লরী সহ বিভিন্ন যানবাহন আটকে টাকা তোলে। শ'য়ে শ'য়ে লরী এইভাবেই পুলিশ কে টাকা দিয়ে প্রতিদিন পাড় হয়ে যায় বলে অভিযোগ। ওভারলোডেড লরী হলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। কিন্তু তাড়া দিয়ে বা ব্যারিকেড দিয়ে পুলিশ রাস্তা আটকে টাকা তুলছে। তাতে দুর্ঘটনা বাড়ছে বলে দাবী গ্রামবাসীদের।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, অন্যান্যদিনের মতই রবিবারও সকাল থেকে মেমারী থানার নুদিপুর এলাকায় পুলিশ ওভারলোর্ডিং বালি বোঝাই লরী চেকিং করছিল। প্রায় আটটি লরীকে আটকও করা হয় এদিন। এই সময়ই একটি ওভারলোডেড লরী বালি নিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। লরীটিকে দাঁড়ানোর জন্য পুলিশ কর্মীরা নির্দেশ দিলেও সে নির্দেশ না মেনেই লরী চালক দ্রুতবেগে পালাতে থাকে। এরপরেই পুলিশ ওই লরীর পিছনে ধাওয়া করে দেবীপুরের কাছে ব্যারিকেড দিয়ে লরীটিকে আটকানোর চেষ্টা করে। অভিযোগ, পুলিশের ব্যারিকেড ভেঙে লরীটি পালিয়ে যাবার চেষ্টা করে। আর এই সময় দ্রুতগতিতে যাবার জন্য নিয়ন্ত্রণ হারিয়ে লরীটি উল্টে যায়। দ্রুতগতিতে যাবার জন্য এদিন বেশ কয়েকজন পুলিশ কর্মী লরীর ধাক্কায় জখমও হওয়ার মত পরিস্থিতি তৈরি হয়। পুলিশ চালককে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ভিড়ে চালক মিশে গিয়ে পালিয়ে যায়। ফলে পুলিশ তাকে ধরতে পারেনি। তবে এই ধরণের অভিযান চলবেই বলে বর্ধমান জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন।
                                                                                                                         ছবি - ইন্টারনেট 
পুলিশের তাড়া খেয়ে উল্টে গেল বালির লরী,বিক্ষোভের মুখে পুলিশ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top