728x90 AdSpace

Latest News

Friday, 16 November 2018

মাওবাদী কার্যকলাপ রোধে দেবু টুডু কে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিলেন মমতা

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ জঙ্গলমহল এলাকায় মাওবাদী কার্যকলাপ ফের মাথা চাড়া দিতে শুরু করেছে বলে প্রায়ই খবর মিলছে। আর এরই মাঝে পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি তথা প্রাক্তন সভাধিপতি দেবু টুডুকে রাজ্য তৃণমূল ট্রাইব্যাল সেলের রাজ্য সভাপতির দায়িত্ব তুলে দিলেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়। শুক্রবার কলকাতার নেতাজী ইণ্ডোর স্টেডিয়ামে তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠকে এই গুরুত্বপূর্ণ দায়িত্বভার তুলে দেওয়া হল। দায়িত্ব পাবার পর দেবু টুডু জানিয়েছেন, দলনেত্রীর দেওয়া দায়িত্বকে তিনি সর্বতোভাবে পালন করার চেষ্টা করবেন। গোটা বাংলার আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে মমতা ব্যানার্জীর আদর্শ, চিন্তাধারাকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করবেন।

দেবু টুডু জানিয়েছেন, ৩৫ বছর শুধু অত্যাচারিত হয়েছে আদিবাসী সমাজ। ক্রমশই পিছিয়ে পড়েছে এই শ্রেণীর মানুষেরা। মা মাটি মানুষের সরকার গঠনের পর মমতা ব্যানার্জীর নেতৃত্বে আদিবাসী এলাকায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। আদিবাসীরাও উন্নয়নের কাজে নেতৃত্ব দিচ্ছেন। এই সবই মানুষের কাছে তুলে ধরতে হবে। হতে পারে এখনও কিছু কাজ, কিছু জায়গায় বাকি রয়েছে, সেই দিকেও সজাগ রয়েছে সরকার। তিনি জানিয়েছেন, আদিবাসী অধ্যুষিত এলাকাগুলি একসময় কী ছিল - আর এখন কী হয়েছে রাজ্যের মানুষ প্রত্যক্ষ করেছেন। আদিবাসীদের গণতন্ত্র ছিল না। বাঁচার অধিকার ছিল না। মমতা ব্যানার্জী সেই অধিকারগুলি ফিরিয়ে দিয়েছেন। সেইগুলিই প্রচার করতে হবে।

মাওবাদীদের নাম না করেই দেবু টুডু বলে্ছেন, কিছু রাজনৈতিক ফোড়ে যারা আদিবাসীদের বিক্রি করে খায়, যারা আদিবাসীদের শোষণ করে খায়, যারা আদিবাসীদের রক্ত শোষণ করে নিজেদের অবস্থার পরিবর্তন করছে, সেই রাজনৈতিক ফোড়েরা তারা বিভিন্ন ভাবে বিভেদ করার চেষ্টা করছে উগ্রপন্থার মাধ্যমে। আদিবাসীদের ভুল বুঝিয়ে তাদের উগ্রবাদী বানিয়ে দেওয়া হচ্ছে। তিনি চেষ্টা করবেন এই সমস্যারও সমাধানের
মাওবাদী কার্যকলাপ রোধে দেবু টুডু কে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিলেন মমতা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top