728x90 AdSpace

Latest News

Thursday, 8 November 2018

বর্ধমানে ভাঙাচোরা জিনিসপত্রের গোডাউনে বিধ্বংসী আগুন, আতংক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ বৃহস্পতিবার ভোরে বর্ধমান শহরের কুণ্ডুপুকুর এলাকায় একটি প্ল্যাস্টিক, কাগজ সহ পুরনো ভাঙাচোরা জিনিসপত্রের মজুত গোডাউনে ভয়াবহ আগুন লাগার ঘটনায় তীব্র আতংক দেখা দিল। আগুনে গোটা গোডাউনটি সম্পূর্ণ ভস্মীভূত হওয়ার পাশাপাশি তিনটি বাড়িতে ব্যাপক ক্ষতি হয়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রথমে গোডাউনের সামনে দাঁড়িয়ে থাকা একটি টেম্পো গাড়িতে আগুন ধরে। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে দায্য পদার্থ মজুতের গোডাউনে।

এলাকাবাসীদের একাংশের দাবী, দীপাবলী উপলক্ষ্যে এবছর ব্যাপকভাবেই ফানুস ছাড়ার হিড়িক পড়ে গেছে। সম্ভবত সেই ফানুস থেকেই আগুন লাগে। এদিকে, আগুন লাগার খবর দিলেও ঘটনাস্থলে দমকলের ইঞ্জিন ঢুকতে দেরী হওয়ায় ক্ষোভের সৃষ্টি হয় বাসিন্দাদের। যদিও দমকলের কর্মীরা জানিয়েছেন, কালীপূজো উপলক্ষ্যে রাস্তায় যে গেট করা হয়েছে সেখানেই তাঁরা দফায় দফায় বাধা পান। ফলে অনেকটাই পথ ঘুরে তাঁদের ঢুকতে হয়। দমকলের দুটি ইঞ্জিন টানা জল দিয়ে গোডাউনের আগুনকে নিয়ন্ত্রণে আনে। আগুন এতটাই তীব্র আকার নেয় যে গোডাউন লাগোয়া পাশের তিনটি বাড়ির ব্যাপক ক্ষতি হয়ে যায়। জানালা, খাট, বিছানা সহ ঘরের বিভিন্ন সামগ্রীতে আগুন ধরে যায়। পুড়ে যায় বাড়ির ছাদে থাকা জলের ট্যাঙ্ক। আগুনের প্রচণ্ড তাপে দেওয়াল ও ছাদের বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে তিনটি বাড়িতেই।

স্থানীয়দের অভিযোগ, সেখ আমীর নামে এক ব্যক্তির এই গোডাউনটি বেআইনী। বার বার প্রশাসনের বিভিন্ন জায়গায় বেআইনি কারবার বন্ধের জন্য দরবার করেও কোন লাভ হয় নি। আর তারই পরিণতি এই ভয়াবহ আগুন। প্রতিদিনই গোডাউনের সামনে রাস্তা আটকে গাড়ি দাঁড় করিয়ে রাখা হয়। পুরনো কাগজ,প্লাস্টিক গোডাউনে প্রচুর পরিমাণে মজুত থাকায় আগুনকে আয়ত্বে আনতে চরম বেগ পেতে হয় দমকল কর্মীদের। আগুনের লেলিহান শিখায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তারা আতঙ্কে ও ভয়ে বাড়ি থেকে বের হয়ে পড়েন। ধোঁয়ায় গোটা এলাকা কার্যত ঢেকে যায়।দমকলকর্মীদের পাশাপাশি স্থানীয় মানুষজনও আগুন নেভানোর কাজ হাত লাগান।
বর্ধমানে ভাঙাচোরা জিনিসপত্রের গোডাউনে বিধ্বংসী আগুন, আতংক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top