728x90 AdSpace

Latest News

Wednesday, 24 October 2018

সাঁতরাগাছি দুর্ঘটনার জেরে বর্ধমানেও জারী করা হল কড়া সতর্কতা, আগামি বছরের শুরুতেই চালু চলমান সিঁড়ি




ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ সাঁতরাগাছি ষ্টেশনে ফুটব্রীজের দুর্ঘটনার জেরে বর্ধমান জংশনেও জারী হল বিশেষ সতর্কতা। বর্ধমান ষ্টেশন ম্যানেজার স্বপন অধিকারী জানিয়েছেন, সাঁতরাগাছি ফুটব্রীজের দুর্ঘটনার ঘটনায় বর্ধমান রেল ষ্টেশনে আরপিএফ এবং জিআরপি ফোর্সকে সতর্ক থাকতে বলা হয়েছে। কোনোভাবেই ফুটব্রীজে হুড়োহুড়ি করে যাত্রীরা যাতে ওঠানামা করতে না পারেন সে ব্যাপারে কড়া নজরদারী রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, স্বপনবাবু জানিয়েছেন, বর্ধমান জংশনে রয়েছে ৮টি প্ল্যাটফর্ম। তিনি জা্নিয়েছেন, বর্ধমান ষ্টেশনে গড়ে দূরপাল্লা,লোকাল এবং বর্ধমান ষ্টেশনে না দাঁড়ানো এরকম প্রতিদিন প্রায় ৪০০ ট্রেন যাতায়াত করে। গড়ে প্রতিদিন ১ লক্ষ যাত্রী যাতায়াত করে এবং প্রতিদিন গড়ে ৪৯ হাজার টিকিট বিক্রি হয়। যার আর্থিক মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। স্বাভাবিকভাবেই অন্যান্য ষ্টেশনের তুলনায় বর্ধমান ষ্টেশনে যাত্রীদের চাপ থাকেই। কিন্তু তার জন্য তাঁরাও প্রস্তুত রয়েছেন। বিশেষ করে যাত্রীদের চাপ থাকে ১ ও ৩নং প্ল্যাটফর্মের মধ্যে বেশি। সেজন্য বর্ধমান ষ্টেশনে এই প্ল্যাটফর্মগুলির জন্য রয়েছে দুটি ফুটব্রীজ। ফলে সাঁতরাগাছিতে যে দুর্ঘটনা ঘটেছে বর্ধমানের ক্ষেত্রে তার কোনো সম্ভাবনা তাঁরা দেখছেন না। তবুও এব্যাপারে তাঁরা্ সতর্কতা অবলম্বন করেছেন। মঙ্গলবারের এই দুর্ঘটনার জেরে বর্ধমান ষ্টেশনের আরপিএফ এবং জিআরপিকে কড়া সতর্কতা অবলম্বন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত,উল্লেখ্য, দীর্ঘকাল ধরে বর্ধমান ষ্টেশনের যাত্রী এবং নিত্যযাত্রীদের পক্ষ থেকে দফায় দফায় দাবী জানানোর পর অবশেষে বর্ধমান ষ্টেশনে চলমান সিঁড়ি তৈরীর কাজ শুরু হয়েছে। স্বপনবাবু জানিয়েছেন, অনেক দিন ধরেই বর্ধমান ষ্টেশনের জন্য চলমান সিঁড়ির দাবী উঠেছিলই। একইসঙ্গে রাম্পেরও দাবী উঠেছিল। কিন্তু রাম্পের জন্য প্রয়োজনীয় জায়গা দিতে না পারায় তা কার্যত বাতিলের পর্যায়ে চলে গেছে। তিনি জানান, চলমান সিঁড়ির জন্য প্রয়োজনীয় পরিকল্পনা তৈরী করে সেই মোতাবেক কাজও শুরু হয়েছে। প্রথম ধাপে ৪ ও ৫ প্ল্যাটফর্মে, দ্বিতীয় ধাপে ৬ ও ৭ নং প্ল্যাটফর্মে এবং তৃতীয় পর্যায়ে ২ ও ৩ নং প্ল‌্যাটফর্মে কেবলমাত্র ওঠার জন্য এই চলমান সিঁড়ি চালু করা হবে। তিনি জানিয়েছেন, যেভাবে কাজ শুরু হয়েছে তাতে সবকিছু ঠিক থাকলে আগামী ইংরাজী নতুন বছর তথা জানুয়ারী মাসেই বর্ধমান ষ্টেশনের রেলযাত্রীরা পেতে চলেছেন চলমান সিঁড়ি। স্বপনবাবু জানিয়েছেন, আগামী ২ মাসের মধ্যে চলমান সিঁড়ি বসানোর কাজ শেষ হবে। তারপরের ১৫দিন ট্রায়াল রান করার পরই যাত্রীদের জন্য তা খুলে দেওয়া হবে।
সাঁতরাগাছি দুর্ঘটনার জেরে বর্ধমানেও জারী করা হল কড়া সতর্কতা, আগামি বছরের শুরুতেই চালু চলমান সিঁড়ি
  • Title : সাঁতরাগাছি দুর্ঘটনার জেরে বর্ধমানেও জারী করা হল কড়া সতর্কতা, আগামি বছরের শুরুতেই চালু চলমান সিঁড়ি
  • Posted by :
  • Date : October 24, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top