728x90 AdSpace

Latest News

Friday, 28 September 2018

চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা সিউড়ি সদর হাসপাতালে



পিয়ালী দাস, বীরভূমঃ ভুল চিকিৎসা ও ডাক্তারের গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক গন্ডগোল ছড়াল বিরভুমের সিউড়ি সদর হাসপাতালে। হাসপাতাল সুপারকে ঘিরে বিক্ষোভও দেখালেন রোগীর পরিজনেরা। মৃত রোগীর পরিবারের অভিযোগ, এই হাসপাতালে ডাক্তার আর নার্সরা রোগী দেখতে সময় না পেলেও নিজেদের মধ্যে প্রেম লীলায় ব্যস্ত থাকতে সময় পায় অনেক। 

জানা গেছে, গত তিনদিন আগে হৃদযন্ত্রের ব্যথা অনুভব করায় সিউড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন হোসনাবাদ গ্রামের বছর পঞ্চাশের হাসিনা বিবি। রোগী ভর্তির সময় ইমারজেন্সিতে একবার ডাক্তার দেখানো হয়েছিল। এরপর তিন দিন পেরিয়ে গেলেও ডাক্তার রোগীকে দেখতে আসেনি বলে অভিযোগ রোগীর পরিবারের। বার বার নার্সদেরকে জানিয়েও কোনো লাভ হয়নি, নার্সেরা স্পষ্ট ভাবে তাদের জানিয়ে দিয়েছিলেন, ডাক্তার না এলে আমাদের কিছু করার নেই। ডাক্তারবাবুকে কল করা হয়েছে, তিনি আসবেন। এই বলে বলে তিন দিন কাটিয়ে দিয়েছে হাসপাতালে কর্মরত নার্সেরা। এরপর শুক্রবার সকালে ডাক্তার আসেন এবং একটি ইনজেকশন দেয় রোগীকে। আর ইনজেকশন দেওয়ার পরই রোগীর মৃত্যু হয় বলে অভিযোগ রোগীর পরিবারের। তাদের আরো অভিযোগ যে ইনজেকশন দেওয়া হয়েছে সেটা হৃদযন্ত্রের ব্যথার জন্য নয়, ভুল ইনজেকশন দেওয়ার জন্যই শ্বাসরোধ হয়ে মারা যায় রোগী। 

হাসপাতালের অন্যান্য রোগীর পরিবারের অভিযোগ একই, এখানে ডাক্তাররা ভালো চিকিৎসা করে না, নিজেদের সময় মত হাসপাতলে আসেন। বেশিরভাগ সময় কাটায় প্রাইভেট চেম্বারে। এছাড়াও গুরুতর অভিযোগ তুলছে রোগীর পরিবারেরা, তারা জানাচ্ছে্ন হাসপাতাল এ আসার পর ডাক্তারদের সাথে নার্সদের প্রেমালাপে মেতে থাকতে বেশি লক্ষ্য করা যায়। রোগীদের ওপর নজর দেয় না তারা। প্রেম করতে ব্যস্ত হাসপাতালের ডাক্তার এবং নার্সরা।

সব মিলিয়ে চরম আতঙ্কে ও অস্বস্তিতে রোগী ও রোগীর পরিবার। পুরো বিষয়টি লিখিত আকারে হাসপাতাল সুপারকে জানানো হবে বলে জানিয়েছে মৃত রোগী পরিবার। পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল সুপার।
চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা সিউড়ি সদর হাসপাতালে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top