728x90 AdSpace

Latest News

Saturday, 8 September 2018

এবার কেষ্টর নয়া টোটকা নীল - সাদা খোল করতাল বিলি



পিয়ালী দাস, বীরভূমঃ চড়াম চড়াম’ করে ঢাক বাজানোর কথা আগেই বলেছিলেন। এবার অনুব্রত মণ্ডলের নয়া ‘টোটকা’ সাদা-নীল খোল করতাল। জেলার কীর্তন শিল্পীদের মধ্যে বিলি করার জন্য ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের তরফে ৬০০০ হাজার খোলের অর্ডার দেওয়া হয়েছে। অনুব্রত মণ্ডল একে লোকশিল্পীদের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা বলে দাবি করলেও, বিজেপি এতে রাজনীতির গন্ধ-ই খুঁজে পাচ্ছে।

কখনও হিন্দু সম্মেলন, কখনও সংখ্যালঘু সম্মেলন, আবার কখনও আদিবাসী সম্মেলন করে চমকে দিয়েছেন অনুব্রত মন্ডল। আর এবার তাঁর নজরে নাম সংকীর্তন। বীরভূম জেলা তৃণমূলের তরফে জানা গেছে, জেলার সর্বত্র সংকীর্তনের দলগুলিকে খোল ও করতাল বিলি করা হবে। সেজন্য ইতিমধ্যেই প্রায় ৬ হাজার খোল এবং করতালের অর্ডার দেওয়া হয়ে গেছে। আর সেই খোলের রঙ হবে সাদা-নীল।

সম্প্রতি বোলপুরে জেলা তৃনমূলের মিটিংয়ে সমস্ত ব্লক সভাপতিদের নির্দেশ দেওয়া হয়, জেলার সমস্ত কীর্তনের দলগুলির নাম জোগাড় করতে। তারপরই কীর্তনের দলগুলির মধ্যে খোল-করতাল বিলির সিদ্ধান্ত নেওয়া হয়। স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের দাবি, কীর্তন শিল্পীরা সেভাবে কোনও সাহায্য পান না। সেই কারণে কীর্তন শিল্পীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এবার কেষ্টর নয়া টোটকা নীল - সাদা খোল করতাল বিলি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top