728x90 AdSpace

Latest News

Thursday, 27 September 2018

৩৩ তম আরপিএফ প্রতিষ্ঠা দিবস পালিত হল দক্ষিন পূর্ব রেলের আদ্রায়

সান্তানু দাস, পুরুলিয়াঃ দক্ষিন পূর্ব রেলওয়ের আদ্রা ডিভিশনের রেল সুরক্ষা বাহিনীর ৩৩ তম প্রতিষ্ঠা দিবস পালিত হল আদ্রা আরপিএফ ব্যারেকে। এদিন রেল সুরক্ষা বাহিনীদের কাজের প্রতি মনবলকে আরও দৃঢ় করতে, কর্মরত অবস্থায় ভালো কাজ করার জন্য মোট ৩৭ জন জওয়ানকে পুরস্কৃত করেন ডিআরএম সারদ কুমার শ্রীবাস্তব। যার মধ্যে সম্প্রতি পুরুলিয়া রেল স্টেশনে নিজেদের প্রানকে বাজি রেখে চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া এক বৃদ্ধকে প্রানে বাঁচানোর জন্য ঋষি রাজ ও রাখাল চন্দ্র দাস নামে দু'জন জওয়ানকেও এদিন পুরস্কৃত করা হয়।
দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের রেলওয়ে সুরক্ষা বাহিনীর উদ্যোগে আয়োজিত এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্রা ডিভিশনের ডিআরএম শরদকুমার শ্রীবাস্তব, ডিইএসসি রফিকুল আহমেদ, এএসসি ইউ বি বিশ্বাস-সহ রেলওয়ে সুরক্ষা বাহিনীর অন্যান্য কর্তারা।

এদিন ডিআরএম শরদকুমার শ্রীবাস্তব জানান, চলতি বছরের জানুয়ারি মাসে থেকে বিভিন্ন দিক থেকে সাফল্য লাভ করেছে রেল সুরক্ষা বাহিনী। বিনা টিকিটে রেল ভ্রমণের মামলা নথিভুক্ত মোট ৭৭ হাজার ৩১০টি। যেগুলি থেকে আর্থিক জরিমানা আদায় করা হয়েছে ৮৯ লক্ষ ২৭ হাজার ৭৩৪ টাকা।এ ছাড়াও ট্রেন থেকে কয়লা উদ্ধার হয়েছে প্রায় ৮০ টন। মাদক দ্রব্য উদ্ধার হয়েছে প্রায় দেড় লক্ষ টাকার, যার জন্য মামলা হয়েছে ৬টি, পাশাপাশি গ্রেফতার করা হয় মোট ৭ জনকে।

এদিন ডিআরএম শরদকুমার জানান, সম্প্রতি এক বয়স্ক বৃদ্ধ ও বৃদ্ধাকে রেল দুর্ঘটনা থেকে বাঁচানো সম্ভব হয়েছে। তাঁরা আচমকা চলন্ত ট্রেনের নীচে পড়ে গিয়েছিলেন।রেল সুরক্ষা বাহিনীর উদ্যোগে তাঁদের বাঁচানো সম্ভব হয়। এই দুই প্রবীণ নাগরিককে উদ্ধার করার স্বীকৃতি হিসাবে রেল সুরক্ষা বাহিনীর দুই কর্তা রাখালচন্দ্র দাস ও ঋষিরাজকে সম্মান প্রদান করেন আদ্রা ডিভিশন।একই সঙ্গে এদিন প্যারেড ও একাধিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয় প্রতিষ্ঠা দিবস
৩৩ তম আরপিএফ প্রতিষ্ঠা দিবস পালিত হল দক্ষিন পূর্ব রেলের আদ্রায়
  • Title : ৩৩ তম আরপিএফ প্রতিষ্ঠা দিবস পালিত হল দক্ষিন পূর্ব রেলের আদ্রায়
  • Posted by :
  • Date : September 27, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top