728x90 AdSpace

Latest News

Saturday, 1 September 2018

পণ্য পরিবহণকারীরা এবার অনলাইনে শুল্ক দিতে পারবেন


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ সব্জী সহ কাঁচামাল পরিবহণের ক্ষেত্রে নিয়ন্ত্রিত বাজার সমিতিকে যে লেভী দিতে হত – এবার তা দেওয়া যাবে অনলাইনেই। শনিবার বর্ধমান ১নং ব্লকের অধীন জেলা কৃষি খামারের কিষাণ মাণ্ডিতে আনুষ্ঠানিকভাবে হাট উদ্বোধনের পাশাপাশি অনলাইনে শুল্ক দেবার প্রকল্পের উদ্বোধন করলেন রাজ্যের কৃষিজ বিপণন দপ্তরের মন্ত্রী তপন দাশগুপ্ত।

রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে গোটা রাজ্যে তৈরী হয়ে যাওয়া ১৮৬টি কিষাণ মাণ্ডিকেই ভালভাবে চালু করার উদ্যোগ শুরু হয়েছে। সেই নির্দেশেই ইতিমধ্যেই ১৩০টি কিষাণ মাণ্ডিকে ভালভাবে চালু করা হয়েছে বলে জানিয়েছেন তপনবাবু। কেন্দ্রীয় সরকারী সংস্থা এনইএমএলের ম্যানেজিং ডিরেক্টর রাজেশ সিনহা এদিন জানিয়েছেন, গোটা রাজ্য জুড়ে এই অনলাইন ব্যবস্থা চালু করার জন্য তাঁদের সুযোগ দেওয়ায় তাঁরা রাজ্য সরকারের কাছে কৃতজ্ঞ। তিনি জানান, এর ফলে পণ্যপরিবহণকারীদের ব্যাপক সুবিধা হবে।

রাজ্য কৃষিজ বিপণন দপ্তরের সচীব রাজেশ কুমার সিনহা জানিয়েছেন, এই অনলাইন ব্যবস্থা চালু হওয়ায় এতদিন পণ্য পরিবহণকারীদের নিজে গিয়ে তাঁদের বিভিন্ন চেকপোষ্টে শুল্ক জমা দিতে হত – তা আর দিতে হবে না। তিনি যেকোনো প্রান্ত থেকেই এই শুল্ক অনলাইনে জমা দিতে পারবেন।

অপরদিকে, প্রায় মাসখানেক আগে এই কিষাণ মাণ্ডিতে চালু হওয়া হাটকে এদিন আনুষ্ঠানিকভাবে চালু করেন রাজ্যের কৃষিজ বিপণন দপ্তরের মন্ত্রী তপন দাশগুপ্ত। হাটুরেদের দাবী মেনে তিনি রোদবৃষ্টির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য হাটের পাকাপোক্ত ছাউনি করে দেবার ঘোষণাও করেন। পাশাপাশি বর্তমানে মঙ্গল ও শনিবার বিকালের দিকে এই হাট বসার পরিবর্তে সপ্তাহে সাতদিনই হাট বসানোর নির্দেশ দিয়ে যান। অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, রাজ্যের কৃষিজ দপ্তরের সেক্রেটারী মিতালী বন্দোপাধ্যায় প্রমুখরাও।
পণ্য পরিবহণকারীরা এবার অনলাইনে শুল্ক দিতে পারবেন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top