728x90 AdSpace

Latest News

Tuesday, 18 September 2018

পুলিশি জুলুমবাজির প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক বীরভূমে



পিয়ালী দাস,বীরভূমঃ পুলিশের জুলুমবাজির প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক দিল বীরভূম জেলা ট্রাক মালিক সমিতি। গতকাল কয়েক দফা দাবিতে বীরভূমের মহম্মদবাজার কমিউনিটি হলে একটি আলোচনা সভায় এই সিদ্ধান্ত নেয় মালিক সমিতি। প্রায় এক হাজারেরও বেশি ট্রাক মালিক এই সভায় উপস্থিত ছিলেন। অভিযোগ, বহুদিন থেকে রাস্তায় তোলা আদায় করছে পুলিশ। দীর্ঘদিন ধরে ট্রাক মালিকরা এই তোলা আদায় বন্ধের দাবি জানালেও, এখনও তা বন্ধ হয়নি। তাই আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট হবে বলে জানান মালিক সমিতির সভাপতি মহম্মদ নাজ়িমউদ্দিন।

মালিক সমিতির দাবি, বিভিন্ন জায়গায় সুরক্ষার নামে পুলিশি তোলা ও জুলুমবাজি বন্ধ করতে হবে। বিনা কারণে ট্রাক দাঁড় করিয়ে রাখা যাবে না। যেখান থেকে ট্রাক লোড হয়ে বেরোবে সেখানেই সমস্ত কাগজ পরীক্ষা করতে হবে পুলিশ ও সংশ্লিষ্ট দপ্তরকে। রাস্তায় বিনা কারণে চালান পরীক্ষা করা যাবে না। ট্রাক মালিকদের অভিযোগ, ওভারলোড হোক বা আন্ডারলোড, রাস্তা দিয়ে যেতে গেলে পুলিশকে তোলা দিতে হচ্ছে। আর তোলা না দিলে দীর্ঘক্ষণ রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা হচ্ছে ট্রাক, বিভিন্ন ধরনের কেস দেওয়া হচ্ছে ট্রাকগুলির বিরুদ্ধে। এর জেরে চরম আর্থিক ক্ষতির মুখে পড়ছে মালিকরা। একবার চালান পরীক্ষা করার পরও রাস্তায় বিভিন্ন জায়গায় চালান বাতিল করে দেওয়া হচ্ছে, ফলে মোটা টাকা দিয়ে ট্রাক ছাড়িয়ে আনতে হচ্ছে তাদের। এক জেলা থেকে আরেক জেলা যেতে গেলে প্রতিটি থানায় টাকা দিতে হয়। টাকার অংকে নাকি সেটা ২০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত। ট্রাক মালিকরা ক্ষোভের সঙ্গে জানিয়েছেন, নতুন গাড়ি কেনার পর গাড়ির কিস্তি মেটাতে পারছেন না ট্রাক মালিকরা, আর রাস্তায় বেরোলেই পুলিশ কে টাকা দিতে হচ্ছে । তাই যতদিন না প্রশাসনের পক্ষ থেকে এই দাবি মানা হবে ততদিন এই ধর্মঘট চলবে। 

অন্যদিকে এই ধর্মঘটের প্রভাব পড়বে বীরভূমের পাথর শিল্পে বলে অয়াকিবহল মহলের মত। এমনকি বাড়তে পারে দৈনন্দিন জিনিসপত্রেরও। তবে এই ধর্মঘট নিয়ে প্রশাসনের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
পুলিশি জুলুমবাজির প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের ডাক বীরভূমে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top