728x90 AdSpace

Latest News

Monday, 27 August 2018

এবার মোমো আতঙ্ক বর্ধমানের মেমারিতে


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারিঃ এবার 'মোমো' আতঙ্ক ছড়ালো পূর্ব বর্ধমানের মেমারিতে। মেমারি থানার দেশবন্ধুপল্লীর বাসিন্দা পেশায় ব্যবসায়ী পার্থ বিশ্বাস নামে এক যুবককের ফোনে শনিবার হোয়াটস্ অ্যাপে মোমো গেম খেলার মেসেজ আসায় তীব্র আতংক ছড়ালো। আতঙ্ক আরও ছড়িয়েছে কারন যে নাম্বার থেকে ওই মেসেজ এসেছে সেটি বিদেশের নাম্বার। কিভাবে পার্থ বিশ্বাসের নাম জেনে সরাসরি তাঁর হোয়াটস্ অ্যাপে এই মেসেজ এল তা নিয়ে বিশ্বাস পরিবারের সঙ্গে গোটা এলাকাতেই আতঙ্ক ছড়িয়েছে। 

স্থানীয় বাসিন্দা সুখেন্দু ভট্টাচার্য জানিয়েছেন, শুধু পার্থ বিশ্বাসের কাছেই নয়, ইতিমধ্যেই তাঁরা খবর পেয়েছেন আরও অনেকের কাছেই এই ধরণের মেসেজ এসেছে। ফলে গোটা এলাকায় আতঙ্ক  ছড়িয়েছে। গোটা বিষয়টি বুঝতে পারার পর তাঁরা সকলকেই  এব্যাপারে সচেতন করার চেষ্টাও করছেন। 

পার্থবাবু জানিয়েছেন, শনিবার রাত্রি প্রায় সাতটা চুয়ান্ন মিনিটে আসা ওই হোয়াটস্ অ্যাপে মেসেজে লেখা ছিল, ‘হায়, আমি মমো।’ পরে আবারও রাত্রি আটটা ছ’মিনিটে আরও একটি ম্যাসেজ আসে। যেখানে লেখা ছিল, ‘পার্থ তুমি কি মোমো চ্যালেঞ্জ খেলবে’। পরপর দু’টি ম্যাসেজ আসার পরে পার্থবাবু গোটা ঘটনাটি তিনি প্রথমে পরিচিত এবং আত্মীয়দের জানান। তাঁদের পরামর্শেই তিনি ওই নাম্বারটি ব্লক করে দেন। তিনি জানিয়েছেন, এরপর কি অন্য কোনো ধরণের মেসেজ আসবে -তানিয়েই তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছেন। 

সাম্প্রতিককালে ব্লু হোয়েল নিয়ে যেভাবে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটেছে তার রেশ কাটতে না কাটতেই ফের মোমো গেম নিয়ে একই অবস্থার সৃষ্টি হওয়ায় সকলেই চিন্তিত হয়ে পড়েছেন। পার্থবাবু জানিয়েছেন,এব্যাপারে তিনি পুলিশ প্রশাসনকে জানাচ্ছেন। 

অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়ব্রত রায় বলেন, ‘জেলা পুলিশের সাইবার সেলের আধিকারিকরা বিষয়টি নিয়ে খতিয়ে দেখছেন। বিভিন্ন স্কুলে এই ধরণের সাইবার অপরাধের বিরুদ্ধে সচেতনতার প্রচার শুরু চলছে। সাধারণ মানুষকেও সচেতন করা হয়েছে, এই ধরণের বিষয় থেকে দূরে থাকার জন্য। অসুবিধা হলেই পুলিশকে জানানোর পরামর্শ দেওয়া হচ্ছে।
এবার মোমো আতঙ্ক বর্ধমানের মেমারিতে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top