728x90 AdSpace

Latest News

Thursday, 23 August 2018

পরিজনদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে দুশ্চিন্তায় বিশ্বভারতীর কেরালার ছাত্র ছাত্রীরা



পিয়ালী দাস, বীরভূমঃ বন্যায় বিধ্বস্ত কেরালা।রেলপথ,সরকপথ এমনকি ইন্টারনেট পরিষেবাও রীতিমত বিপর্যস্ত। স্বাভাবিকভাবেই পরিজনদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে চিন্তায় রয়েছেন বিশ্বভারতীর বেশ কয়েকজন পড়ুয়া থেকে অধ্যাপক। অন্যদিকে ব্যাঙ্কিং পরিষেবা বিপর্যস্ত হওয়ায় বাড়ি থেকে টাকা পাঠাতেও পারছেন না পরিবারের সদস্যরা। ফলে, সমস্যায় পড়েছেন অনেক পড়ুয়া।

বিশ্বভারতীতে প্রায় ৫০ জন কেরালার পড়ুয়া রয়েছেন। এছাড়াও কলাভবন, সংগীত ভবন সহ অন্য বিভাগে বেশ কয়েকজন অধ্যাপক রয়েছেন যাঁদের বাড়ি কেরালায়। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে এঁদের কয়েকজনের পরিবার। ইন্টারনেট না থাকায় অনেকেই পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। চিন্তায় রয়েছেন তাঁরা। তবে, কয়েকজন পড়ুয়া পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন। রেল যোগাযোগ বিপর্যস্ত হওয়ায় বোলপুর স্টেশন থেকে কেরালা যাওয়ার সরাসরি কোনও টিকিট মিলছে না। অনেক এলাকায় বন্ধ ব্যাঙ্কিং পরিষেবা। ফলে, বিশ্বভারতীতে থাকা পড়ুয়াদের খরচের টাকা পাঠাতে পারছে না অনেক পরিবার। ফলে, আর্থিক দিক থেকেও সংকটে পড়েছেন পড়ুয়াদের একাংশ।

বিশ্বভারতীর কলাভবনের এক ছাত্র অনুপ এম জি জানান, "পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন।তিনি শুনেছেন সেখানে রাস্তাঘাটের অবস্থা খুব খারাপ। অনেক আত্মীয় আগেই ত্রাণ শিবিরে চলে গেছেন।গভীর উদ্বেগের সাথে তিনি জানালেন, বাড়ির জন্য চিন্তা হচ্ছে। কিন্তু, রেল ব্যবস্থা ভালো নয়, তাই এখন বাড়ি যেতেও পারব না। কয়েকদিন পর অবস্থার উন্নতি হলে বাড়ি যাব।" 

আরেক পড়ুয়া অমন দেব জানান, "বাড়ির সঙ্গে প্রথমদিকে যোগাযোগ করতে পারছিলেন না। এখন অল্প অল্প যোগাযোগ করা যাচ্ছে। তবে, আসল সমস্যা হল ব্যাঙ্ক বন্ধ। তাই, বাড়ি থেকে টাকা পাঠাতে পারছে না। এখানে খুব অসুবিধায় পড়েছি।"
পরিজনদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে দুশ্চিন্তায় বিশ্বভারতীর কেরালার ছাত্র ছাত্রীরা
  • Title : পরিজনদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে দুশ্চিন্তায় বিশ্বভারতীর কেরালার ছাত্র ছাত্রীরা
  • Posted by :
  • Date : August 23, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top