728x90 AdSpace

Latest News

Tuesday, 14 August 2018

চিকিৎসকের চূড়ান্ত গাফিলতির শিকার এবার ন'মাসের শিশু,বাঁ পায়ের বদলে অস্ত্রোপচার ডান পায়ে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ চিকিৎসকের চূড়ান্ত গাফিলতির শিকার এবার ন'মাসের শিশু। বাঁ পায়ের বদলে ডান পায়ে অস্ত্রোপচারের পর গাফিলতি ঢাকতে প্রায় সঙ্গে সঙ্গে বাঁ পায়েরও অপারেশন করে দিলেন চিকিৎসক। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পরে হাসপাতাল চত্বরে। ঘটনার পর পলাতক অভিযুক্ত চিকিৎসক। 

শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, হুগলীর গোঘাটের বালিগঞ্জের বাসিন্দা তারা। শিশুটির জন্মের দেড় মাস পর থেকে বাঁ পায়ে সমস্যা দেখা দেয়। চিকিৎসার জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে দেখানো হয়। তখন থেকেই চিকিৎসা চলছিল এই হাসপাতালেই। শিশুটির বর্তমান বয়স ৯ মাস। চিকিৎসক জানিয়েছিলেন অপারেশন করলে এই সমস্যা ঠিক হয়ে যাবে। সেই মত মঙ্গলবার বিকেল সারে ৪ টা নাগাদ ছোট্ট শিশুটিকে অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু ঘণ্টা খানেক পর যখন শিশুটিকে বেডে আনা হয় তখন পরিবারের লোকেরা দেখেন বাঁ পায়ের বদলে শিশুটির ডান পায়ে অস্ত্রোপচার করে দেওয়া হয়েছে।ভুল বুঝতে পেরে তড়িঘড়ি শিশুটিকে ফের নিয়ে যাওয়া হয় বাঁ পায়ের অপারেশনের জন্য। 

এদিকে এই ঘটনার খবর ছড়িয়ে পরতেই উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে।এই ভুলের জন্য শিশুটি ভবিষ্যতে যাতে কোন ক্ষতির সন্মুখিন না হয় তার জন্য কত্রিপক্ষের কাছে ক্ষতিপূরণেরও দাবি জানানো হয়। হাসপাতালের ডেপুটি সুপার আমিতাভ সাহা জানিয়েছেন, ঘটনার কথা তিনি শুনেছেন, দ্রুত এ ব্যাপারে তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।
চিকিৎসকের চূড়ান্ত গাফিলতির শিকার এবার ন'মাসের শিশু,বাঁ পায়ের বদলে অস্ত্রোপচার ডান পায়ে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top