728x90 AdSpace

Latest News

Tuesday, 28 August 2018

পুরভোটের আসন সংরক্ষণের জেরে বাদ পড়লেন বর্ধমান ও গুসকরা পুরসভার অনেক হেভিওয়েট কাউন্সিলার


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ মঙ্গলবার প্রকাশিত হল বর্ধমান পুরসভা এবং গুসকরা পুরসভার খসড়া আসন সংরক্ষণের তালিকা। প্রকাশিত এই তালিকা অনুসারে এবার অনেক হেভিওয়েট নেতাই আর নিজের নিজের সিটে দাঁড়াতে পারবেন না। বর্ধমান পুরসভার ৩৫টি পুর আসনের মধ্যে সংরক্ষণের কোপে পড়েছে ১৪টি ওয়ার্ড। এর ফলে বর্তমান পুরসভার চেয়ারম্যান ডা. স্বরূপ দত্ত, ভাইস চেয়ারম্যান খোন্দেকার মহম্মদ সাহিদুল্লাহ দুজনেই দাঁড়াতে পারছেন না। 

অন্যদিকে সংরক্ষণের কোপে পড়েছেন বর্ধমান পুরসভার সবথেকে বেশি দাপুটে নেতা খোকন দাস। বাদ পড়েছেন অরূপ দাস, সেলিম খান, সৈয়দ মহম্মদ সেলিম, অধ্যাপক জয়ন্ত কুমার দত্ত, পরেশ সরকার, আল্পনা হালদার, বিভুতোষ মণ্ডল, রূপালী কৈবর্ত্য, মমতা রায় এবং সুশান্ত প্রামাণিক। তবে এদের মধ্যে অনেকেই আগেরবার যে সমস্ত ওয়ার্ড থেকে দাঁড়িয়েছিলেন সেই ওয়ার্ডের পরিবর্তে অন্য ওয়ার্ড থেকে দাঁড়াতে চলেছেন বলে জানা গেছে। এদের মধ্যে রয়েছেন খোকন দাস। তিনি ২৩নং ওয়ার্ড থেকে দাঁড়িয়ে জিতেছিলেন। তাঁর বাড়ি ২৩ নং ওয়ার্ডে। এবার ২৪ নং ওয়ার্ড থেকে তিনি দাঁড়াতে পারেন বলে জানা গেছে।

অন্যদিকে, গুসকরা পুরসভায় সংরক্ষণের কোপে পড়েছেন খোদ পুরপতি বুর্ধেন্দু রায়। তিনি এবার আর দাঁড়াতে পারবেন না। অবশ্য অন্য কোনো ওয়ার্ড থেকে তিনি টিকিট পাবেন কিনা সে বিষয় এখনও পরিষ্কার হয়নি। গুসকরা পুরসভার ক্ষেত্রে সবথেকে উল্লেখযোগ্য দুই কাউন্সিলার মল্লিকা চোংদার এবং নিত্যানন্দ চট্টোপাধ্যায় এবার নিজের নিজের ওয়ার্ড থেকে আর দাঁড়াতে পারছেন না। দাঁড়াতে পারছেন না গুসকরা পুরসভার বিরোধী দলনেতা মনোজ সাউ। উল্লেখ্য, গুসকরা পুরসভায় মোট আসন ১৬। এদের মধ্যে সিপিএমের দখলে রয়েছে ৫টি আসন। সংরক্ষণের কোপে পড়েছে ৯টি আসন।
পুরভোটের আসন সংরক্ষণের জেরে বাদ পড়লেন বর্ধমান ও গুসকরা পুরসভার অনেক হেভিওয়েট কাউন্সিলার
  • Title : পুরভোটের আসন সংরক্ষণের জেরে বাদ পড়লেন বর্ধমান ও গুসকরা পুরসভার অনেক হেভিওয়েট কাউন্সিলার
  • Posted by :
  • Date : August 28, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top