728x90 AdSpace

Latest News

Tuesday, 28 August 2018

বর্ধমান দাবি আদায়ের লক্ষ্যে রাস্তায় দুধ ও ছানা ফেলে অভিনব বিক্ষোভ গোয়ালাদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ এবার নিজেদের একগুচ্ছ দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে অভিনব কায়দায় রাস্তায় নামল গোয়ালারা। গরু মোষের জন্য বীমা, ছানা সরবরাহের জন্য ট্রেনে এসি কামরার ব্যবস্থা করা সহ মোট ২২ দফা দাবীকে সামনে রেখে বর্ধমানের কার্জন গেটের সামনে রাস্তায় দুধ ও ছানা ঢেলে বিক্ষোভ দেখালেন ঘোষ ও গাভী কল্যাণ সমিতির সদস্যরা। পরে জেলাশাসকের কাছে স্মারকলিপিও জমা দিলেন তাঁরা।

এদিন ঘোষ ও গাভী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বাপ্পাদিত্য ঘোষ জানিয়েছেন, গোয়ালারা আজ উপক্ষিত। গোয়ালাদের বিবিধ সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে সরকারকে। দিনের পর দিন পশু খাদ্য, পশুর ওষুধের দাম বৃদ্ধি পেলেও দুধ ও ছানার দাম সেভাবে বৃদ্ধি পায়নি। সরকার গোয়ালাদের জন্য অনেক কিছুই বরাদ্দ করছেন, কিন্তু তার সুফল গোয়ালাদের একাংশের কাছে পৌঁছাচ্ছে না। কোথায় কিভাবে সেগুলি চলে যাচ্ছে এদিন সে ব্যাপারেও তদন্তের দাবী করেছেন তিনি। এদিন গোয়ালাদের মধ্যে থেকে রাজ্যে মন্ত্রীপদ সৃষ্টি করারও দাবী তোলা হয়েছে সমিতির পূর্ব বর্ধমান জেলা শাখার পক্ষ থেকে।

বাপ্পাদিত্য আরও জানিয়েছেন,সরকারীভাবে দুধ ও ছানার দাম নির্ধারণ করতে হবে। গরু মোষ কেনার জন্য সরকারীভাবে ৪০শতাংশ টাকা দেবারও দাবী জানানো হয়েছে। বিভিন্ন বেসরকারী কোম্পানীর হাত থেকে গোয়ালাদের বাঁচাতে প্রতিটি ব্লকে ৫টি করে দুধ কেনার কেন্দ্র তৈরী করারও এদিন দাবী জানানো হয়েছে। দুগ্ধজাত শিল্পকে কুটির শিল্পের মর্যাদা দেওয়ার দাবী সহ, গো প্রজনন কেন্দ্র তৈরী করা, গোয়ালাদের প্রশিক্ষণ দেওয়া সহ দুঃস্থ গোয়ালাদের আর্থিকভাবে সাহায্য দেবারও দাবী জানানো হয়েছে এদিন।
বর্ধমান দাবি আদায়ের লক্ষ্যে রাস্তায় দুধ ও ছানা ফেলে অভিনব বিক্ষোভ গোয়ালাদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top