728x90 AdSpace

Latest News

Thursday, 23 August 2018

একদিনের উত্তরবঙ্গ সফরে এসে পাহাড় নিয়ে কথা বলতেই দেখতে হল কালো পতাকা, শুনতে হল গো ব্যাক



ফোকাস বেঙ্গল ডেস্ক,দার্জিলিংঃ দার্জিলিং এর সাংসদ এস এস অহালুয়ালিয়া গতকাল বাগডোগরা বিমান বন্দরে নেমে নিজ বাস ভবনে এক সাংবাদিক বৈঠক করে জানান, পাহাড় এখনও অশান্ত রয়েছে, শান্তিতে নেই পাহাড়বাসী। অবিচার করা হয়েছে বিমল গুরুং ও তার সঙ্গী সাথীদর সঙ্গে, বিচার বিবেচনা না করে রাজ্য সরকার ভোটার তালিকা থেকে নাম বাদ দিয়েছে, বারংবার ত্রিপাক্ষিক বৈঠক এর আহবান জানানো হলেও তাতে সম্মতি প্রকাশ করছে না রাজ্য সরকার। পাশাপাশি তিনি আরো বলেন, বিমল গুরুং বাইরে কোথাও নেই, ভারতেই আছেন। এমনকি আছেন দার্জিলিং কিংবা ডুয়ার্সেই, এতে যদি সাধারণ মানুষ থেকে রাজ্য সরকার ভেবে থাকে বিমল গুরুং এর সেল্টার এর পেছনে আমার হাত রয়েছে তাহলে তাই। 

আর ঠিক এই বক্তব্যের প্রতিবাদে জ্বলে উঠল গোর্খা জনমুক্তি মোর্চা। দিল্লির উদ্দেশে রওনা দেবার পথে বাগডোগরা বিমানবন্দরের সামনে কালো পতাকা দেখানো হয় দলের পক্ষ থেকে। স্লোগান দেওয়া হয় 'গো ব্যাক এস এস অহালুয়ালিয়া'। গোর্খা জনমুক্তি মোর্চার যুব মোর্চার বক্তব্য, পাহাড় শান্ত রয়েছে। মানুষ নিজের জীবিকা সঠিক ভাবে নির্বাহ করছে। হটাৎ করে দিল্লি থেকে উড়ে এসে পাহাড় নিয়ে কেন এত চিন্তিত ? বন্ধের সময় একবারের জন্য পাহাড়ে তাকে দেখা যায়নি। এখন হটাৎ করে পাহাড় নিয়ে মাথা ব্যাথার একটাই কারণ সেটা হলো ভোটের রাজনীতি। সামনেই ভোট, বিজেপির লক্ষ্য পাহাড়, সেই কারণেই লোক দেখানো উদ্বিগ্ন এস এস অহালুয়ালিয়া। 

গোর্খা জন মুক্তি মোর্চার বক্তব্য, পাহাড় বিনিয় তামাং খুব সুন্দর ভাবে পরিচালনা করছে। সে ক্ষেত্রে এস এস অহালুয়ালিয়া যতই সাংসদ হয়ে থাকুক, দার্জিলিং এর পাহারবাসীর আর তাকে প্রয়োজন নেই।।
একদিনের উত্তরবঙ্গ সফরে এসে পাহাড় নিয়ে কথা বলতেই দেখতে হল কালো পতাকা, শুনতে হল গো ব্যাক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top