728x90 AdSpace

Latest News

Thursday, 16 August 2018

৬৮তম বর্ষে আলমগঞ্জ বারোয়ারির থিম 'স্বর্গোদ্যানে মা'



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ ৬৮তম বর্ষে পদার্পণ করল বর্ধমানের আলমগঞ্জ বারোয়ারি দুর্গোৎসব। গত চারমাস ধরে পূজোর প্রস্তুতি শুরু হয়ে গেলেও, বৃহস্পতিবার ধুমধাম করে পালিত হল খুঁটিপূজো। এই উপলক্ষে উপস্থিত হয়েছিলেন পূজো কমিটির সভাপতি সনত নন্দী, সম্পাদক তাপস নন্দী, এবছরের থিম মেকার গৌরাঙ্গ কুইল্যা সহ ক্লাবের অন্যান্য কর্মকর্তা এবং সদস্যবৃন্দ।

গৌরাঙ্গ কুইল্যা জানালেন, প্রতিবছরই আলমগঞ্জ বারোয়ারি দর্শকদের জন্য আকর্ষণীয় থিম উপহার দিয়ে আসছে। গত বছর আদিবাসী প্রেক্ষাপটে তৈরি "লক্ষ্য যখন শিকারে" মণ্ডপ থেকে প্রতিমা জেলাবাসির মন জয় করেছিল। এবার দর্শকদের জন্য থাকছে হস্ত শিল্পের ওপর প্রস্তুত নান্দনিকতার চূড়ান্ত নিদর্শন। এবারের থিম "স্বর্গোদ্যানে মা"। বিষয় ভাবনার মধ্যে সেই অর্থে কোন বার্তা না থাকলেও, শিল্পকর্মের যে নিদর্শন মণ্ডপ জুড়ে ফুটিয়ে তোলা হবে তা আগত দর্শনার্থীদের মুগ্ধ করবে বলেই তিনি আশা প্রকাশ করেন। 

থিম সম্পর্কে গৌরাঙ্গ বাবু জানান, স্বর্গের এক কাল্পনিক দৃশ্যপট তৈরি এবারের থিমের মূল বিষয়। মা কে বেশ কিছু মানুষ পালকি করে নিয়ে আসছেন। সঙ্গে হাওদা হাতি থাকছে, জীবজন্তু, মানুষ একসঙ্গে হেঁটে আসছেন। চারপাশের পরিবেশকে আমাদের কল্পনার স্বর্গীয় রূপ দেওয়া হবে। থাকছে মোহময় আলোর নানান এফেক্ট। যা দর্শকদের বাড়তি কিছুটা সময় মণ্ডপে কাটাতে বাধ্য করবে। 

সভাপতি সনত নন্দী জানালেন, প্রতিবছর পূজো শেষ হওয়ার পরই পরের বছরের পূজো নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দেওয়াটাই আলমগঞ্জ বারোয়ারির রেওয়াজ। আর তারই চূড়ান্ত পর্বের প্রস্তুতিতে এখন ব্যাস্ত ক্লাবের সকলে। তিনি জানান, কোন প্রতিযোগিতায় তারা বিশ্বাস করেন না, বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবকে মানুষের কাছে কতটা আনন্দদায়ক করে তোলা যায় সেটাই থাকে তাদের মূল লক্ষ্য। সনত বাবু জানান, এবছর পূজোর বাজেট ৩০ থেকে ৩২ লক্ষ টাকা।

সম্পাদক তাপস নন্দী জানান, প্রতিবছরের মত এবছরও জেলা ও জেলার পার্শ্ববর্তী বিভিন্ন অঞ্চল থেকে আগত দর্শকদের মন জয় করবে আলমগঞ্জ বারোয়ারির ৬৮তম দুর্গোৎসব।
৬৮তম বর্ষে আলমগঞ্জ বারোয়ারির থিম 'স্বর্গোদ্যানে মা'
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top