728x90 AdSpace

Latest News

Sunday, 26 August 2018

আম উৎসবের পর এবার পূর্বস্থলী সাংস্কৃতিক মঞ্চের উদ্যোগ প্রতিভা অন্বেষণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্বস্থলীঃ আম উৎসব করে রাজ্য জুড়ে সাড়া ফেলে দেওয়ার পর এবার ছাত্র ছাত্রীদের প্রতিভা অন্বেষণের উদ্যোগ নিল পূর্বস্থলী সাংস্কৃতিক মঞ্চ। রবিবার পূর্বস্থলীর সাগরবালা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত হল একদিনের তাৎক্ষণিক কবিতা লিখন প্রতিযোগিতা। কোনরকম আগাম প্রস্তুতি ছাড়াই যে কোন বিষয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে কবিতা লিখে জমা করতে হবে - এই ছিল প্রতিযোগিতার শর্ত। আর এই শর্তকে রীতিমত চ্যালেঞ্জ জানিয়ে পূর্বস্থলী-১ এবং ২ ব্লকের ১৪টি স্কুলের ৬৪ জন ছাত্র ছাত্রী অংশগ্রহন করল এই প্রতিযোগিতায়। রাজা দেবনাথ,দেবজ্যোতি মুখার্জি আর অয়ন্তিকা চক্রবর্তীরা জিতেও নিল যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারির পুরস্কার। পুরস্কার মুল্য ছিল যথাক্রমে নগদ তিন হাজার, দুহাজার আর এক হাজার টাকা। এছারাও আরো চারজন প্রতিভাবানকে প্রত্যেককে তিনশো টাকা করে পুরস্কার দেওয়া হল সংস্থার পক্ষ থেকে।


সংস্থার সভাপতি নিরঞ্জন বিশ্বাস এবং সম্পাদক অভিজিৎ চক্রবর্তী জানান, সারা বছর বিভিন্ন ধরনের অনুষ্ঠান কর্মসূচী তারা করে থাকেন। যেমন ফুটবল প্রতিযোগিতা, নৃত্য প্রতিযোগিতা, পত্রিকা প্রকাশ সহ নানান অনুষ্ঠান। এবার অক্ষয় কুমার দত্ত, সত্যেন্দ্রনাথ দত্ত, রঘুনাথ রায়, পাহাড়ি সান্যাল, উপেন্দ্র ব্রহ্মচারী, দুর্গদাস লাহিড়ী, দেশীয় ভাষায় প্রথম সংবাদপত্রের পথিকৃৎ গঙ্গাকিশোর ভট্টাচার্যের জন্মস্থান এই পূর্বস্থালীর উঠতি প্রতিভাবান ছেলে মেয়েদের নিজস্ব প্রতিভা বিকাশে উদ্যোগ গ্রহন করা হল। আগামিদিন এই ধরনের আরও সাস্থ্যকর কর্মসূচী গ্রহন করা হবে।


এদিন এই প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রাক্তন বিধায়ক তপন চ্যাটার্জি। অনুষ্ঠানে বিভিন্ন জেলার বিচারকরা ছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দেবাশীষ নাগ, নিরঞ্জন বিশ্বাস, স্বপন বিশ্বাস, পরিমল রাজবংশীর মত এক দল কবিতাপ্রেমী মানুষজন।

আম উৎসবের পর এবার পূর্বস্থলী সাংস্কৃতিক মঞ্চের উদ্যোগ প্রতিভা অন্বেষণ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top