728x90 AdSpace

Latest News

Wednesday, 18 July 2018

সাপের আতঙ্কে দিন কাটছে আরামবাগ উপ সংশোধনাগারের বন্দীদের,উদাসীন কতৃপক্ষ


ফোকাস বেঙ্গল ডেস্ক,আরামবাগঃ সাপের আতঙ্কে দিন কাটছে আরামবাগ উপ সংশোধনাগারের বন্দীদের।দীর্ঘদিন পরিস্কার পরিচ্ছন্ন না হওয়ায় এই সংশোধনাগারের চারিদিক জঙ্গলে ভর্তি হয়ে রয়েছে।বর্ষায় এর ঘনত্ব আরও বেড়েছে। স্বাভাবিকভাবেই জেল বন্দিরা সাপের ভয়ে তটস্থ। কখন যে জেলের ভিতর ঢুকবে সাপ সেই আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে তাদের।

স্থানীয় ব্যবসায়ী ও কয়েদিদের পরিবারের অনেক সদস্যের অভিযোগ, বহুদিন ধরে এই জেল চত্বর পরিষ্কার করা হয় না। কয়েকদিন আগেই এলাকার জেল চত্বরে এক ব্যবসায়ী একটি বিষধর সাপকে দেখতে পেয়ে সেটিকে মারেন। যদিও এই উপ সংশোধনাগারের জেলার সাত্যকি সরকার এই বিষয়টি কে মোটেই গুরুত্ব দিতে রাজী নন। তাঁর কথায়, "বর্ষাকালে তো সাপ আসবেই। এ আর নতুন কথা কি? আপনাদের বাড়িতে আসে না? আমরা নিয়মিত ব্লিচিং পাউডার, কার্বলিক এসিড সর্বত্রই দিচ্ছি। এর বেশি আমাদের আর কিছুই করার নেই।"

উল্লেখ্য,আরামবাগ মহকুমা সংশোধনাগারের পশ্চিম দিকে দারকেশ্বর নদের একেবারে পাড়ে অবস্থিত পুরসভার অফিস। আর পূর্বপাশে রয়েছে আরামবাগ মহকুমা আদালত এবং উত্তর দিকে রয়েছে এসডিও অফিস ও ট্রেজারী ভবন। এই এলাকা আরামবাগে অফিসপাড়া বলেই পরিচিত। তাই অফিস চলাকালীন রীতিমতো গমগম করে এই এলাকা। এই অফিস গুলিকে কেন্দ্র করে বহু ছোট বড় ব্যবসা গড়ে উঠেছে। স্বাভাবিকভাবেই এই চত্বরে সাপের উপদ্রব শুরু হওয়ায় নাজেহাল ও আতঙ্কিত সকলে।

আরামবাগ উপ সংশোধনাগার লাগোয়া এলাকার এক রেস্তোরাঁ ব্যবসায়ী সুভাষ মুখোপাধ্যায় জানান, মাঝে মধ্যেই এখানে সাপ দেখতে পাওয়া যায়। জেল চত্বরে তো প্রায় সময়ই সাপ ঘুরে বেড়ায়। চারিদিক বন,জঙ্গল, জঞ্জালে পরিপূর্ণ অথচ পরিষ্কার করতে কোন উদ্যোগই দেখা যায় না কতৃপক্ষকে। আরামবাগ মহকুমা শাসক শ্রীমতি লক্ষী ভব্যতা নিরু বলেন, "আমি ঠিক জানিনা। তবে সাপের উপদ্রব হলে চিন্তার কথা । আমি জেলারের সঙ্গে কথা বলে দেখছি। যাতে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া যায়।"
সাপের আতঙ্কে দিন কাটছে আরামবাগ উপ সংশোধনাগারের বন্দীদের,উদাসীন কতৃপক্ষ
  • Title : সাপের আতঙ্কে দিন কাটছে আরামবাগ উপ সংশোধনাগারের বন্দীদের,উদাসীন কতৃপক্ষ
  • Posted by :
  • Date : July 18, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top