728x90 AdSpace

Latest News

Wednesday, 11 July 2018

বর্ধমানে যানজট মোকাবিলায় আগামী ১৫ আগষ্ট থেকে ইকো রিক্সা চলাচলে কড়া নিষেধাজ্ঞা জারী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমানঃ বর্ধমান শহরের যানজট মোকাবিলায় বিশেষত অবৈধ ইকো রিক্সার দাপট কমাতে বর্ধমান জেলা প্রশাসন কড়া পদক্ষেপ নিতে চলেছে। আগামী ১৫ আগষ্টের পর থেকে ২৭০০ ইকো রিক্সার বাইরে অন্য কোনো ইকো রিক্সাকে শহরের রাস্তায় চলতে দেওয়া হবে না বলে বুধবার জেলা প্রশাসনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হল। ২৭০০ ইকো রিক্সার বাইরে যে সমস্ত ইকো রিক্সা বর্তমানে রয়েছে সেগুলিকে আগামী কয়েকদিনের মধ্যেই অভিযান চালিয়ে বন্ধ করার কাজ শুরু হবে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

বুধবার এই সংক্রান্ত বর্ধমান জেলা প্রশাসনের এক উচ্চপর্যায়ের বৈঠক শেষে বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, শহরের যানজট মোকাবিলায় তাঁরা দীর্ঘদিন ধরেই চেষ্টা করে আসছেন। দফায় দফায় বৈঠক করা হয়েছে সংশ্লিষ্ট ইকো রিক্সার ইউনিয়ন সহ পুরসভা, পুলিশ প্রমুখদের সঙ্গে। জেলাশাসক জানিয়েছেন, পুরসভা এবং জেলা পরিবহণ দপ্তরের যৌথ উদ্যোগে সম্প্রতি শহর জুড়ে একটি সার্ভে করা হয়। এরপরই শহরে ২৭০০ ইকো রিক্সাকে অনুমোদন দেওয়া হয়। ধাপে ধাপে তাদের টিন নাম্বার বা অস্থায়ী পরিচয় নাম্বার দেওয়ার কাজ শুরু হয় জেলাশাসক জানিয়েছেন, এদিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই ২৭০০ রিক্সাকেই দিন ও রাতে ভাগ
করে নির্দিষ্ট রুটে চালানোর অনুমোদন দেওয়া হবে।

এদিকে, প্রশাসনের এই সিদ্ধান্তে রীতিমত মুষড়ে পড়েছেন ইকো রিক্সা চালকরা। তাঁরা জানিয়েছেন, অনেক ধারদেনা করে গাড়ি কেনা ছাড়াও তাঁরা এই ইকো রিক্সা চালিয়েই সংসার প্রতিপালন করছেন। কিন্তু প্রশাসন এই ইকো রিক্সা বন্ধ করে দিলে তাঁরা পথে বসবেন। প্রশাসনের উচিত তাঁদের বিষয়টিও ভাবনাচিন্তা করে দেখার।
বর্ধমানে যানজট মোকাবিলায় আগামী ১৫ আগষ্ট থেকে ইকো রিক্সা চলাচলে কড়া নিষেধাজ্ঞা জারী
  • Title : বর্ধমানে যানজট মোকাবিলায় আগামী ১৫ আগষ্ট থেকে ইকো রিক্সা চলাচলে কড়া নিষেধাজ্ঞা জারী
  • Posted by :
  • Date : July 11, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top