728x90 AdSpace

Latest News

Thursday, 5 July 2018

অসুস্থ পাইথনকে নিয়ে সেলফি তোলার হিড়িক, মারা গেল সাপটি



পিয়ালী দাস, বীরভূমঃ আঘাতপ্রাপ্ত এবং অসুস্থ একটি পাইথনকে নিয়ে এলাকার মানুষের এলোপাথাড়ি সেলফি তোলার হিড়িকে শেষমেশ মারা গেল সাপটি । ঘটনাটি ঘটেছে বুধবার রাতে বীরভূমের খয়রাশোলের বাবুইজোড় গ্রামে। জানা গেছে, রাস্তায় পড়ে থাকতে দেখা যায় একটি ছ' ফুটের পাইথনকে। সেই পাইথন দেখে বনদপ্তরের দল আসার আগেই মানুষের সেলফি তোলার ঝড় ওঠে। পাইথটিকে কেউ গলায় জড়িয়ে, কেউ হাতে তুলে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পরে, অবশেষে বনদপ্তরের সহযোগিতায় পাইথনটি উদ্ধার হলেও সময়ে চিকিৎসা না পাওয়ায় মারা যায় সাপটি।

বনদপ্তর সূত্রে জানান হয়েছে প্রাথমিক ভাবে পাইথনটিকে আঘাতপ্রাপ্ত এবং অসুস্থ বলে অনুমান করা হয়েছে। বীরভূম জেলার অতিরিক্ত বনআধীকারীক বিজন চন্দ্র নাথ জানান, উদ্ধার হওয়া পাইথনটির শরীর এ আঘাতের চিহ্ন ছিল। আজ সাপটির ময়নাতদন্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে কাঁকড়তলা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে যাতে অভিযুক্তদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া যায়।

এদিকে জেলার পশুপ্রেমী সংগঠনগুলির পক্ষ থেকে জানানো হয়েছে, আঘাতপ্রাপ্ত এবং অসুস্থ একটি পাইথনকে নিয়ে যেভাবে টানাটানি বা সেলফি তোলা হয়েছে এটা সত্যিই অমানবিক। একটা নিরীহ অবলা অসুস্থ প্রাণীর সাথে সুস্থ, শিক্ষিত মানুষের ব্যাবহার অত্যন্ত উদ্বেগজনক। 

পাশাপাশি বনদপ্তরের তরফে খবর, কোনো দুর্ঘটনা বা অন্যকোনো কারণে পাইথনটি অসুস্থ হয়ে থাকতে পারে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই বোঝা যাবে কি কারনে মৃত্যু হয়েছে পাইথনটির।

অসুস্থ পাইথনকে নিয়ে সেলফি তোলার হিড়িক, মারা গেল সাপটি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top