728x90 AdSpace

Latest News

Friday, 13 July 2018

ফেরিঘাট নিয়ে কালনা মহকুমা প্রশাসনের দুই থানা এলাকায় দুই ভিন্ন চিত্র



ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনাঃ কালনা মহকুমার অন্তর্গত খড়ি ও ভাগীরথী নদীর ফেরিঘাট নিয়ে শুক্রবার দুই থানা এলাকায় দুই ভিন্ন চিত্র দেখা গেল । নাদনঘাট থানা এলাকার ভাগীরথী নদীর তিনটি ফেরিঘাটে যাত্রী নিরাপত্তা চেয়ে মহকুমা শাসককে এদিন স্মারকলিপি দিল এলাকার নিত্যযাত্রীরা। অন্যদিকে খড়ি নদীর একটি ফেরিঘাটে লাইফ জ্যাকেট পৌঁছে দিলেন প্রশাসনের পক্ষ থেকে খোদ মন্তেশ্বরের বিডিও ও বিপর্যয় মোকাবিলা দলের জেলা অধিকর্তা। স্বাভাবিকভাবেই একই মহকুমার দুটি থানা এলাকায় যাত্রী নিরাপত্তার স্বার্থে প্রশাসনের দুটি ভিন্ন রূপ মহকুমাবাসীকে অবাক করেছে। 

উল্লেখ্য, নাদনঘাট থানা এলাকার ভাগীরথী নদীতে তিনটি ফেরিঘাট রয়েছে। নসরতপুর-মোহনপুর, জালাইডাঙ্গা-কিশোরীগঞ্জ এবং মাধাইপুর-গুন্ডিয়া এই ঘাটগুলি দিয়ে প্রতিদিন গড়ে কুড়ি থেকে পঁচিশ হাজার যাত্রী নিত্য যাতায়াত করেন। এলাকার মানুষের অভিযোগ, এই ঘাটগুলিতে নদী পারাপারে ন্যুনতম যাত্রী নিরাপত্তা নেই । নৌকায় চাপার মজবুত সিঁড়ি নেই। নৌকার মাথায় কোন ছাউনি নেই । নৌকায় যাত্রী তোলার ক্ষেত্রেও কোন নিয়ন্ত্রণ নেই। কোন যাত্রীকে দেওয়ার মত লাইফ জ্যাকেট নেই।

প্রসঙ্গত, কালীনগর ও কালনা খেয়াঘাটে ভয়াবহ নৌকাডুবির পর সেখানে যাত্রী নিরাপত্তায় বেশ কিছু পদক্ষেপ নিয়েছিল প্রশাসন। কিন্তু নাদনঘাট থানা এলাকার উল্লেখিত তিনটি ফেরিঘাটে কোন পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ । এই অভিযোগের ভিত্তিতে জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে শুক্রবার কালনা মহকুমা শাসককে স্মারকলিপি দেওয়া হয় । অন্যদিকে এইদিনই খড়ি নদীর সুটরা-গাগড়া ফেরিঘাটে যাত্রী নিরাপত্তার স্বার্থে লাইফ জ্যাকেট পৌঁছে দিলেন মন্তেশ্বর বি ডি ও বিপ্লব দত্ত । সাথে ছিলেন বিপর্যয় মোকাবিলা দলের বর্ধমান জেলা আধিকারিক বুদ্ধদেব পাল সহ বিভিন্ন আধিকারিকবৃন্দ।
ফেরিঘাট নিয়ে কালনা মহকুমা প্রশাসনের দুই থানা এলাকায় দুই ভিন্ন চিত্র
  • Title : ফেরিঘাট নিয়ে কালনা মহকুমা প্রশাসনের দুই থানা এলাকায় দুই ভিন্ন চিত্র
  • Posted by :
  • Date : July 13, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top