728x90 AdSpace

Latest News

Friday, 27 July 2018

ঘোর বর্ষায় ভেঙে পড়ল কেউটে সেতু, বিচ্ছিন্ন যোগাযোগ


ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনাঃ আশঙ্কাই সত্যি হল। এই ঘোর বর্ষায় শেষমেশ ভেঙ্গে পড়ল কেউটে সেতু। ক্ষয়ক্ষতির কোন খবর না থাকলেও বিছিন্ন হয়ে পড়ল কালনা-১ নং ব্লকের দুটি পাশাপাশি গ্রাম খরিনান ও কাদিপাড়া। ফলে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় কৃষক, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, থেকে অসংখ্য সাধারণ মানুষ। 


কালনা-১ নং ব্লকের দুটি পাশাপাশি গ্রাম খরিনান ও কাদিপাড়া। খরিনান নান্দাই গ্রাম পঞ্চায়েতের মধ্যে পড়ে। আর কাদিপুর গ্রামটি কাঁকুরিয়া গ্রাম পঞ্চায়েতে অবস্থিত। দুই গ্রামের মাঝে রয়েছে বিশাল কৃষি ক্ষেত্র। স্থানীয় ভাবে এই মাঠের নাম কেউটের মাঠ। একটি দীর্ঘ নিকাশি ক্যানেল এই মাঠের মাঝ বরাবর চলে গিয়ে বাঁকা নদীতে মিশেছে। ফলে কেউটে মাঠ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। আর এই ক্যানেলের দুই প্রান্তকে জুড়েছে কেউটে সেতু। 

উল্লেখ্য, খরিনান ও কাদিপুরের কৃষকরা মাঠের দু দিকেই চাষ আবাদ করেন এই কেউটে সেতুকে ব্যবহার করে। অন্যদিকে কাদিপুরের ছেলে মেয়েরা পড়তে আসে খরিনান উচ্চ বিদ্যালয়ে। কয়েক বছর আগে এই দুই গ্রামের উপর দিয়ে পাকা সড়ক নির্মাণ হওয়ার পর পার্শ্ববর্তী পূর্বস্থলী-১ ব্লকের মানুষজনও এই সরককেই ব্যবহার করে মহকুমা শহর কালনায় আসেন। এরফলে ১৫ থেকে ২০ কিমি দূরত্ব কমে যায়। স্বাভাবিকভাবেই এই সেতু ব্যাবহারকারি মানুষদের দীর্ঘদিনের দাবি ছিল এই গুরুত্বপূর্ন সেতুটি সংস্কারের। কিন্তু কেউ ফিরেও তাকায়নি। শেষমেষ এই ঘোর বর্ষায় ভেঙেই পড়লো সেতুটি।
ঘোর বর্ষায় ভেঙে পড়ল কেউটে সেতু, বিচ্ছিন্ন যোগাযোগ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top