728x90 AdSpace

Latest News

Friday, 20 July 2018

ডাইনি অপবাদ দিয়ে আদিবাসী পরিবারকে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে



পিয়ালী দাস, বীরভূমঃ ডাইনি অপবাদ দিয়ে আদিবাসী পরিবারকে মারধর করার অভিযোগ উঠল বিজেপি সমর্থিত গ্রামবাসীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বীরভূমের মহম্মদ বাজার থানার চরিচা গ্রাম পঞ্চায়েতের কদমহির গ্রামে। ঘটনায় আক্রান্ত পরিবারের পক্ষ থেকে ১৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্ত সকলেই বিজেপির কর্মী-সমর্থক বলে আক্রান্ত পরিবারের লোকেদের দাবি। যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে বিজেপি নেতৃত্ব।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে গতকাল গ্রামে এক যুবক স্বপন মুর্মুর (২৭) মৃত্যু হয়। এক মাস আগে তিনি পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন। আর এই মৃত্যুর জন্য দায় বর্তায় সরস্বতী মুর্মু, নীলমণি মুর্মু, সুনদি মুর্মু দের উপর। তারপর বৃহস্পতিবার রাতে এই পরিবারের উপর হামলা চালায় বিজেপি সমর্থকরা বলে অভিযোগ। ডাইনী অপবাদ দিয়ে মারধোর করার অভিযোগ ওঠে স্থানীয় বিজেপির গ্রাম পঞ্চায়েত সদস্য অমল মুর্মুর ও তার অনুগামীদের বিরুদ্ধে। পাশাপাশি শুক্রবার আক্রান্ত পরিবারের তিনটি সাইকেল পুড়িয়ে দিয়েছে দুষ্কৃতীরা। ঘটনায় আহত আটজন। সকলেই মহঃ বাজার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন । শুক্রবার আক্তান্ত পরিবার মহম্মদ বাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আক্রান্ত পরিবারের সদস্য বিজলি মুর্মু জানান, পথ দুর্ঘটনায় মারা গিয়েছেন, তার জন্য তাদের কয়েকজনকে ডাইনি অপবাদ দিয়ে মারধর করেছে বিজেপির সমর্থকরা। 

বিজেপির বীরভূম জেলার সাধারণ সম্পাদক কালোসোনা মণ্ডল বলেন, শুধুমাত্র বিজেপি করার অপরাধে এই সমস্ত মিথ্যা অভিযোগ আনা হচ্ছে, পুলিশ এ বিষয়ে চক্রান্ত করছে। যেহেতু মহম্মদ বাজার এলাকায় বিজেপির সংগঠন বর্তমানের খুব ভালো, তাই যেনোতেনো প্রকারে বিজেপি কর্মী সমর্থকদের জেলে ভরে সংগঠন ভাঙার চেষ্টা করছে শাসকদল তৃণমূল।
ডাইনি অপবাদ দিয়ে আদিবাসী পরিবারকে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top