728x90 AdSpace

Latest News

Saturday, 14 July 2018

বর্ধমানে রং রুটে ঢুকে পুলিশের গাড়ি ধাক্কা মারল মোটরবাইক আরোহীকে, পুলিশের গাড়ি ভাঙচুর, উত্তেজনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমানঃ কার্জন গেটের দিক থেকে নিয়ম মেনে রাস্তার বাঁ দিক দিয়ে হেলমেট সহ এক মোটরবাইক আরোহী বীরহাটার দিকে যাবার পথে বর্ধমানের কালীবাজার মোড়ে জিটি রোডে নীলবাতি লাগানো পুলিশের একটি গাড়ি উল্টো রুটে (রং রুটে) এসে ওই মোটরবাইক আরোহীকে ধাক্কা মারার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল। উত্তেজিত জনতা ব্যাপক ভাঙচুর চালালো পুলিশের গাড়িতে। এই ঘটনায় আহত মোটরবাইক আরোহী উত্তম মইলিকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে বর্ধমানের নীলপুর এলাকার বাসিন্দা স্বপন কুমার পাল জানিয়েছেন, এদিন বিকালে তিনি তাঁর মোটরবাইক দিয়ে তাঁর গাড়ির চালক উত্তম মইলিকে পাঠান ষ্টেশন এলাকায় তাঁর ভাইকে বাসে তুলে দেবার জন্য। উত্তম মইলি তাঁর ভাইকে বাসে তুলে দিয়ে ফিরছিলেন। কালীবাজার মোড়ের কাছে আসার সময় বীরহাটার দিক থেকে একটি নীলবাতি লাগানো পুলিশের গাড়ি দ্রুতগতিতে রং রুটে ছুটে আসে এবং উত্তম মইলিকে ধাক্কা মারে। উত্তম মইলি রাস্তার পাশে ছিটকে পড়ে যান। তাঁর মাথায় হেলমেট থাকায় তিনি অল্পের জন্য রক্ষা পান। কিন্তু এরপরই পুলিশের গাড়ির চালক গাড়ি থেকে নেমে উত্তম মইলিকেই মারধর করে বলে স্থানীয়দের অভিযোগ । আর এই ঘটনা দেখেই স্থানীয় জনতা রীতিমত ক্ষিপ্ত হয়ে ওঠে। তাঁরা ছুটে আসে। ভাঙচুর চালানো হয় পুলিশের গাড়িতে। আহত উত্তম মইলিকে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে।

এদিকে, এই ঘটনার পরই রীতিমত বিতর্ক দেখা দিয়েছে। যেভাবে পুলিশের গাড়ি রং রুটে দ্রুত গতিতে এসে নির্দিষ্ট পথে আসা মোটরবাইক আরোহীকে ধাক্কা মারার পরও বেপরোয়া হয়ে বাইক আরোহীকে মারধোর করেছে তা নিয়ে পুলিশের ভূমিকা প্রশ্নচিহ্নের মুখে এসে দাঁড়িয়েছে। যদিও এব্যাপারে জেলার  অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়ব্রত রায় জানিয়েছেন, কর্তব্যরত জেলা পুলিশের এক আধিকারিকের গাড়িতে কয়েকজন ভাঙচুর চালিয়েছে। সরকারি সম্পত্তি নষ্ট করার দায়ে দু জনকে আটক করা হয়েছে। তিনি জানান, ইমারজেন্সি থাকলে পুলিশের গাড়ি যে কোন রাস্তায় মুভমেন্ট করতে পারে। সেক্ষেত্রে রং রুট বলে কিছু নেই। এদিনের দুর্ঘটনার প্রসঙ্গে প্রিয়ব্রত রায় জানিয়েছেন, মোটর সাইকেল আরোহী দ্রুত গতিতে যাবার সময় আধিকারিকের গাড়ির সামনে চলে আসায় নিয়ন্ত্রন রাখতে না পেরে পড়ে যান। মারধোরের কোন ঘটনা ঘটেনি। 

অন্যদিকে, প্রশ্ন উঠেছে যেখানে খোদ পুলিশই সাধারণ মানুষকে সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে সচেতন করছে। বেপরোয়া গাড়ি চালানোর জন্য তাদের জরিমানা করছেন। সেখানে খোদ পুলিশের গাড়িই শহরের ভিতর নিয়ম ভাঙায় রীতিমত প্রশ্ন দেখা দিয়েছে।
বর্ধমানে রং রুটে ঢুকে পুলিশের গাড়ি ধাক্কা মারল মোটরবাইক আরোহীকে, পুলিশের গাড়ি ভাঙচুর, উত্তেজনা
  • Title : বর্ধমানে রং রুটে ঢুকে পুলিশের গাড়ি ধাক্কা মারল মোটরবাইক আরোহীকে, পুলিশের গাড়ি ভাঙচুর, উত্তেজনা
  • Posted by :
  • Date : July 14, 2018
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top