728x90 AdSpace

Latest News

Tuesday, 24 July 2018

নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে স্বচ্ছ ধারনা আনতে ফুটবল প্রতিযোগিতার আসর



পিয়ালী দাস, বীরভূমঃ নির্বাচন প্রক্রিয়ার সম্বন্ধে স্বচ্ছ ধারনা আনতে ভবিষ্যত ভোটারদের নিয়ে শুরু হলো ফুটবল লিগ। বীরভূম জেলার সিউড়ি শহরের আটটি দলকে নিয়ে এই ফুটবল লীগ প্রতিযোগিতা শুরু হয়েছে। বীরভূম জেলা নির্বাচন কমিশনের উদ্যোগে ও জেলা ফুটবল সংস্থার সহায়তায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শহরের সাতটি স্কুল এবং একটি বিশেষ চাহিদা সম্পন্ন প্রতিবন্ধীদের ফুটবল দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। 

জেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভারতের গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন প্রক্রিয়া সম্বন্ধে খুঁটিনাটি এবং স্বচ্ছ ধারণা দিতে স্কুল পড়ুয়াদের মধ্যে সচেতনতা আনতে এই ফুটবল প্রতিযোগিতার উদ্যোগ। মঙ্গলবার সিউড়ির বীরভূম জেলা ক্রীড়া সংস্থার মাঠে এই ফুটবল লীগ প্রতিযোগিতা প্রথম খেলায় অংশগ্রহণ করেন সিউড়ি শহরের বীরভূম জিলা স্কুল এবং বাণীমন্দির অমৃতা রঞ্জন শিক্ষা নিকেতন। জেলা স্কুল ২-১ গোলে বাণীমন্দির শিক্ষানিকেতন কে প্রথম খেলায় পরাজিত করে। বিদ্যাপীঠের পক্ষে সুপ্রতীক মুর্মু দুটি গোল করেন এবং খেলার সেরা খেলোয়াড় নির্বাচিত হন। অন্যদিকে বাণী মন্দির এর পক্ষ থেকে একমাত্র গোলটি শোধ করেন পরেশ মার্ডি। 

প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন জেলাশাসক মৌমিতা গোদাড়া বসু, অতিরিক্ত জেলাশাসক উন্নয়ন রঞ্জন কুমার ঝাঁ, অতিরিক্ত জেলাশাসক জেলাপরিষদ দীপেতন্দু বেড়া, জেলা নির্বাচন আধিকারিক সৌকত হাজরা সহ অন্যান্য বিশিষ্টজনেরা।
নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে স্বচ্ছ ধারনা আনতে ফুটবল প্রতিযোগিতার আসর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top